chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্মিথ-কোহলিকে ছাড়াই উইসডেনের বর্ষসেরা টেস্ট একাদশ

খেলা ডেস্ক: ২০২০ সালের সেরা টেস্ট একাদশ বাছাই করেছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট উইসডেন। তবে উইসডেনের বর্ষসেরা একাদশে জায়গা পাননি দুই বিশ্বসেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও বিরাট কোহলি

বর্ষসেরা একাদশ বাছাইয়ে উইসডেন বিবেচনায় নিয়েছে ১১ ডিসেম্বর ২০১৯ থেকে ১১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত মাঠে গড়ানো ২৩টি টেস্ট ম্যাচের পারফরম্যান্স।

উইসডেনের বাছাইকৃত এ একাদশের অধিনায়কত্ব দেয়া হয়েছে নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান কেন উইলিয়ামসনকে। গ্লাভস হাতে উইকেট সামাল দেবেন কুইন্টন ডি কক। এছাড়া ওপেনার হিসেবে থাকছেন ইংল্যান্ডের ডম সিবলি ও পাকিস্তানের শান মাসুদ। মিডলঅর্ডারে উইলিয়ামসনের সঙ্গে আছেন বাবর আজম ও মার্নাস লাবুশেন।

স্মিথ ১১ ডিসেম্বর ২০১৯ থেকে ১১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সময়ে মাত্র ৩ ম্যাচ খেলেছেন, হাঁকাতে পারেননি কোনো সেঞ্চুরি। এই ৩ ম্যাচের পাঁচ ইনিংসে ৪২.৮০ গড়ে মাত্র ২১৪ রান করতে পেরেছেন তিনি।

আর এ সময়ের মধ্যে বিরাট কোহলি খেলেছেন মাত্র দুই টেস্ট। যেখানে তার সর্বোচ্চ ইনিংসটি মাত্র ১৯ রানের। সবমিলিয়ে ৯.৫০ গড়ে ৩৮ রানের বেশি করতে পারেননি কোহলি। ফলে এই একাদশে তার থাকার প্রশ্নই আসে না। শুধু কোহলি নন, উইসডেনে বর্ষসেরা একাদশে নেই ভারতের কোনও ক্রিকেটার।

উইসডেনের বর্ষসেরা টেস্ট একাদশ
ডম সিবলি (ইংল্যান্ড), শান মাসুদ (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক), বাবর আজম (পাকিস্তান), মার্নাস লাবুশেন (অস্ট্রেলিয়া), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেটরক্ষক), কাইল জেমিসন (নিউজিল্যান্ড), টিম সাউদি (নিউজিল্যান্ড), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড) ও নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর