chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : নানা আয়োজনে বন গবেষণা ইনস্টিটিউট চট্টগ্রামের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

বুধবার সকালে এ উপলক্ষে বীর শহীদদের স্মরণে বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট চট্টগ্রামের পরিচালক ড. মো. মাসুদুর রহমানের নেতৃত্বে বিএফআরআই-এর প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে ক্যাম্পাস এলাকায় অবস্থিত শহীদ মফিজুল ইসলাম এর সমাধিতে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী সকল বীর শহীদ স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধার্ঘ্য নিবেদনের পরে শহীদের আত্মার মাগফেরাতসহ দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়।

দোয়া শেষে বিএফআরআই-এর পরিচালক সকল কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, অনেক রক্তের বিনিময়ে অর্জিত এ বিজয় বৃথা যেতে দেওয়া যাবে না। আমাদের কর্মের মাধ্যমে এ বিজয়কে অব্যাহত রাখতে হবে।

আজকের পৃথিবীতে বাংলাদেশের অর্জন ঈর্ষনীয় পর্যায়ের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এবং ৩০ লক্ষ বীর শহীদ ও দুই লক্ষ মা-বোনের আত্মত্যাগ আমরা আমাদের কর্মের মাধ্যমে অক্ষুণ্ণ রাখবো।”

বিজয়ের ৪৯ বছর পূর্তিতে বিএফআরআই ক্যাম্পাস এলাকার প্রশাসনিক ভবন, বন ব্যবস্থাপনা ভবন, বনজ সম্পদ ভবন, বৃক্ষ, সড়ক, গাইড ওয়াল, প্রধান ফটকসহ গোল চত্বর এলাকা আলোকসজ্জায় সজ্জিত রাখার মাধ্যমে উৎসবমুখর পরিবেশে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর