chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিশুবাগ স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

চট্টগ্রাম রহমতগঞ্জে অবস্থিত প্রিন্সিপাল শামসুদ্দীন মুহাম্মদ ইসহাকের প্রতিষ্ঠিত আধুনিক শিশু শিক্ষা কেন্দ্র শিশু বাগ স্কুলের ৫২তম বার্ষিক ক্রীড়া প্রতযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

৭ মার্চ শনিবার সকাল ১০ টায়  শিশু বাগ স্কুলের মাঠে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন,  কোমলমতি শিক্ষার্থীরা দৌড়াদৌড়ি করবে আনন্দ করবে এটাই স্বাভাবিক। শিক্ষার পাশাপাশি তাদেরকে খেলাধূলায় মনোনিবেশ করতে হবে। আপনারা যে আজকে ক্রীড়া নৈপূণ্য দেখিয়েছেন এটার জন্য আমি আপনাদের ধন্যবাদ দিচ্ছি। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সন্তানদের শুধু পড়ালেখার প্রতি চাপ না দিয়ে সকালে তাদেরকে একটু একটু হাঁটার ব্যবস্থা করতে হবে। বিভিন্ন দিবসগুলো সম্পর্কে ভবিষ্যৎ প্রজন্মকে জানানোর পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর চেষ্টা করতে হবে। ৭ মার্চ’র ঐতিহাসিক ভাষণ এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম এগুলোর ব্যাপারে ছাত্রছাত্রীদেরকে জানাতে হবে। তিনি বলেন, অষ্টম শ্রেণী পর্যন্ত করা একটি প্রক্রিয়ার বিষয় যদি আমার সুযোগ থাকে আমি চেষ্টা করবো। ছাত্রছাত্রীরা ভাল পড়াশুনা করবে। ভাল মানুষ হবে। সন্তানেরা যাতে ভাল মানুষ হয় সেদিকে নজর দিতে হবে। নৈতিকতার শিক্ষা দিতে হবে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া ।

সেসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু হাসান সিদ্দিক,  চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দীন মো. আলমগীর, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, রাজনীতিবিদ মো. আব্দুল হান্নান, ক্তিযোদ্ধা অজিত দাশ গুপ্ত,  শিক্ষিকা নুজহাত চৌধুরী রীমা, আহমেদ ফয়সাল, মুহাম্মদ হাসানুজ্জামান, ইমতিয়াজ হোসাইন খান প্রমূখ।