chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএফবি এবং পিওবি কর্তৃক চবি ভিসির কাছে গাছের চারা হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক : ব্যাটার ফিউচার বাংলাদেশের (বিএফবি) উদ্যোগে এবং প্রসপেক্টস অব বাংলাদেশ (পিওবি)-এর সহযোগিতায় ৮০০ গাছের চারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের কাছে হস্তান্তর করা হয়।

মঙ্গলবার বেলা ১১ টায় উপাচার্যের অফিস কক্ষে বিএফবি’র নির্বাহী সদস্য ও বিওবি’র কো-কনভেনর সৌভিক চৌধুরী উপাচার্যের নিকট এই গাছের চারা হস্তান্তর করেন।

এসময় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ হারুন-উর-রশীদ, বিভাগের অবসর প্রাপ্ত প্রফেসর ড. এম আবদুল গফুর, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. মো. আতিকুর রহমান ও সহকারী প্রক্টর, বিএফবি’র ক্যাম্পাস এ্যাম্বেসেডর আকিব আহমেদসহ উভয় সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য বলেন, বৃক্ষ পরিবেশের পরম বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষা তথা মানবজাতির দৈনন্দিন জীবনে বৃক্ষের রয়েছে অপরিসীম ভূমিকা। তাই শুধু বৃক্ষ রোপন করা নয় নিয়মিত বৃক্ষের পরিচর্যা করা অত্যন্ত জরুরী।

উপাচার্য উক্ত সংগঠনের নেতৃবৃন্দকে ভবিষ্যতেও তাদের এ কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান। উপাচার্য বৃক্ষের চারাসমূহ যথাযথভাবে রোপনের জন্য উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতির নিকট হস্তান্তর করেন। উল্লেখ্য, গাছের চারা সমূহের মধ্যে রয়েছে-মেহগণি, জাম্বুরা, বেল, নিম, আকাশমনি ও শিশু গাছ।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর