chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিনা টিকিটে রেল ভ্রমণ : ৪৮৯ জন ট্রেনযাত্রী দিলেন আক্কেলসেলামি

বিভাগীয় ডেস্ক : বিনা টিকিটধারী ব্যক্তিদের রোধ করা না গেলে রেলওয়ের উন্নয়ন সম্ভব নয়। তাই টিকিট ছাড়া ট্রেন ভ্রমণে নিরুৎসাহিত করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে যাত্রীবাহী পাঁচটি আন্তঃনগর ট্রেনে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

আজ সোমবার (১৪ ডিসেম্বর) রেলওয়ের পাকশী বিভাগের ঈশ্বরদী জংশন, নাটোর, সান্তাহার, জয়পুরহাট ও বিরামপুর রেলওয়ে স্টেশনগুলোতে সকাল থেকে বিকেল পর্যন্ত আকস্মিকভাবে ব্লক চেকিং অভিযান চালানো হয়।

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে যাত্রীবাহী পাঁচটি আন্তঃনগর ট্রেনের মোট ৪৮৯ জন যাত্রীর কাছ থেকে ৮৮ হাজার ৫৮০ টাকা আক্কেলসেলামি নেন রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত।

যেসব ট্রেনে আজ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে সেগুলো হল- ৫৭ নম্বর ঈশ্বরদী-রাজশাহীগামী কমিউটার এক্সপ্রেস, ৭৩৩ নম্বর রাজশাহী-চিলাহাটিগামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস, ৭৩২ নম্বর চিলাহাটি-রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস, ৭২৭ নম্বর (আপ) খুলনা-চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস ও ৭২৮ নম্বর (ডাউন) রূপসা সীমান্ত এক্সপ্রেস।

অভিযানের সময় পরিবহন পরিদর্শক (টিআইসি) একেএম নুরুল আলম, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক আবদুল মাবুদ, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আবদুল আলিম বিশ্বাস মিঠু, ইয়াসির আরাফাত, বরকতউল্লাহ আল-আমিন, মো. গোলাম কিবরিয়াসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য, রেলওয়ে কর্মচারীরা উপস্থিত ছিলেন।

রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ জানান, উন্নত রেলসেবার সঙ্গে টিকিট কেটে ট্রেন ভ্রমণের মানসিকতা গড়ে ওঠার সম্পর্ক রয়েছে। কিন্তু এ কথা অনেক রেলযাত্রী এখনো মানছে না।

ফলে বিভিন্ন স্টেশনগুলোতে আজ আকস্মিকভাবে ব্লক চেকিং অভিযান চালানো হয়। বিনা টিকিটে ট্রেনে ওঠার দায়ে পাঁচটি ট্রেনের ৪৮৯ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর