chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৪ স্পটে ৪ ম্যাজিস্ট্রেটের অভিযান : মাস্ক না পড়ায় ৩৬ ব্যাক্তি দিলেন জরিমানা

নিজস্ব প্রতিনিধি : কোভিড মোকাবিলায় জনসাধারণকে সচেতন করা এবং জনসাধারণ এর মাস্ক ব্যবহার নিশ্চিত করতে চট্টগ্রাম নগর জুড়ে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

তারই ধারাবাহিকতায় আজ সোমবার (১৪ ডিসেম্বর) বিকেল পর্যন্ত চট্টগ্রাম নগরীর ৪টি স্পটে ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথক ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দিয়েছেন।

তাদের নের্তৃত্বে পৃথক পৃথক অভিযানে ৩৩ মামলায় ৩৬ জন ব্যাক্তির কাছ থেকে ৫ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করা হয়।

জানা যায়, চট্টগ্রাম মহানগরীর ডিসি হিল এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো, আশরাফুল আলমের নের্তৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় ৮ টি মামলায় ৯ জনকে ২১৫০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া গরীব ও অসচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ৫০ টি মাস্ক বিতরণ করা হয়।

করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রাম মহানগরের নিউ মার্কেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেন।চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান

অভিযানে মুখে মাস্ক না পড়ে জনসম্মুখে ঘোরাঘুরি করার অপরাধে ৬টি ভিন্ন ভিন্ন মামলায় ১৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তাছাড়া চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ হতে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান

অন্যদিকে নগরীর কোতোয়ালি থানা ফিরিঙ্গি বাজার এলাকায় পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার। অভিযানে ৮ টি মামলায় ৮ জন ব্যক্তির কাছ থেকে মোট ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

তাছাড়াও দিনের অপর অভিযানটি পরিচালিত হয় মহানগরীর পাহাড়তলী কলেজ রোড এলাকায়। এ অভিযানটি পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিবি করিমুন্নেছা।

মাস্ক ব্যবহার না করার অপরাধে তিনি ১১ টি মামলায় ১৩ জনকে ১২০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে গরীব ও অসচ্ছল মানুষদের মধ্যে ৫০ টি মাস্ক বিতরণ করেন।

বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অভিযানে নের্তৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়।

চখ/রাজীব প্রিন্স

এই বিভাগের আরও খবর