chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাশরাফির ক্যারিয়ার সেরা বোলিং, ফাইনালে খুলনা

খেলা ডেস্ক: ইমরুল কায়েস বলেছিলেন, বড় ম্যাচে জ্বলে উঠবেন সাকিব-রিয়াদ-মাশরাফিরা। ইমরুলের কথাকে সত্য প্রমাণিত করেছেন জাতীয় দলের তিন তারকা ক্রিকেটার।

ব্যাটিংয়ে সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদের দুটি ছোটো ঝড়ো ইনিংস আর টি-টোয়েন্টিতে মাশরাফির ক্যারিয়ার সেরা বোলিংয়েবঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে উঠেছে জেমকন খুলনা। চট্টগ্রামকে ৪৭ রানে হারিয়েছে দলটি।

মিরপুরে আগে ব্যাট করে জহুরুল ইসলাম অমির অর্ধশতকে ভর করে ৭ উইকেটে ২১০ রানের বিশাল স্কোর দাঁড় করায় খুলনা।

জবাবে ব্যাট করতে ১৬৩ রানে অলআউট হয় চট্টগ্রাম।
২১১ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চট্টগ্রাম।

প্রথম ওভারেই আউট হয়ে ফিরে যান সৌম্য সরকার (০)। এরপর দুর্দান্ত ছন্দে থাকা লিটন দাস ১৩ বলে ২৪ রান করে বিদায় নেন। ২৭ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চট্টগ্রাম।

তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক মোহাম্মদ মিঠুন ও মাহমুদুল হাসান জয় ৭৩ রানের জুটি গড়ে জয়ের আশা বাঁচিয়ে রাখে। জয় ২৭ বলে ৩১ রান করে আউট হন। অন্যদিকে মিঠুন ৩৫ বলে ৫৩ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন।

এরপর মোসাদ্দেক হোসেন (১৫), শামসুর রহমান (১৮) কেউই বলার মতো অবদান রাখতে পারেননি। শেষ পর্যন্ত ১৯.৪ বলে ১৬৩ রানে অলআউট হয় চট্টগ্রাম।

মাশারফি বিন মর্তুজা ৩৫ রানে ৫ উইকেট নেন। এছাড়া হাসান মাহমুদ ও আরিফুল হক ২টি এবং সাকিব আল হাসান ১টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে খুলনাকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জহুরুল ইসলাম অমি ও জাকির হাসান। ৭১ রান আসে তাদের ব্যাট থেকে। এতে জহুরুলের অবদান বেশি।

জাকির ১৬ রান করে বিদায় নেন। তবে জহুরুল ঠিকই দ্রুত গতিতে রান তুলতে থাকেন। ৪টি চার ও ২টি ছয়ে ৩৩ বলে অর্ধশতক তুলে নেন জহুরুল।

দ্বিতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে ৩০ বলে ৪৮ রানে জুটি গড়েন জহুরুল। দলীয় ১১৯ রানের মাথায় ইমরুল ১২ বলে ২৫ রান করে বিদায় নেন। এরপর দারুণ খেলতে থাকা জহুরুল ৫১ বলে ৮০ রান করে প্যাভিলিয়নে ফেরত যান।

চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ ৩১ রানের জুটি গড়েন। রিয়াদ ৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন।

এরপর সাকিবের ১৫ বলে ২৮ রানের ঝড়ো ইনিংসের সুবাদে দলের রান দুইশ পেরোয়। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২১০ রান করে খুলনা।

চট্টগ্রামের মোস্তাফিজুর রহমান ২টি এবং মোসাদ্দেক হোসেন ও সঞ্জিত সাহা ১টি করে উইকেট নেন।

হেরেও ফাইনালে খেলার আরও একটি সুযোগ পাচ্ছে চট্টগ্রাম। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দ্বিতীয় কোয়ালিফায়ারে বেক্সিমকো ঢাকার মুখোমুখি হবে তারা।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর