chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ষড়যন্ত্রকারীরা নানা কায়দাকৌশলে তাদের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে : আ জ ম নাছির

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন অগ্রগতির চাকাকে পথরুদ্ধ করে দিতে একাত্তরের পরাজিত শক্তি নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। ষড়যন্ত্রকারীরা নানা কায়দাকৌশলে তাদের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী উপলক্ষে দারুল ফজল মার্কেট দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় সভায় মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি নঈম উদ্দিন আহমেদ চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, এম রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনীসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় আ জ ম নাছির বলেন, ১৯৭১ সালে পাকিস্তানিরা যখন নিশ্চিত পরাজয় বুঝতে পেরেছিল, তখনই এই জাতিকে মেধাশূণ্য করতে , বীর বাঙালি যাতে আর মাথা তুলে দাঁড়াতে না পারে সে পরিকল্পনায় একের পর এক জাতির মাস্টার মাইন্ডদেরকে হত্যা শুরু করে।

১৪ ডিসেম্বর সারাদেশ জুড়ে শিক্ষক, চিকিৎসক, সংস্কৃতি কর্মী, সংবাদকর্মী, প্রকৌশলী, কবি, সাহিত্যিক, সমাজ হিতৈষীসহ তাদের লাল তালিকাভুক্তদের ধরে এনে নৃশংসভাবে হত্যাযজ্ঞ চালায়। পৃথিবীর ইতিহাসে এমন বর্বর বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের নজির রয়েছে কিনা আমার জানা নেই। সেই পরাজিত শক্তি পরাজয়ের গ্লানি নিয়ে এখনো হত্যার ষড়যন্ত্রে তৎপর রয়েছে। তারা জাতির মাস্টার মাইন্ডদেরকে চিহ্নিত করে রেখেছে। সময় সুযোগ বুঝে নানা কায়দাকৌশলে তারা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে।

সাম্প্রতিক সময়েও তারা জাতির জনকের ভাস্কর্য নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে ,ভাস্কর্য ভাংচুর চালিয়ে আমাদেরকে সেই হুমকিই দিয়েছে।সুতরাং বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতের কার্যকলাপ তদারকি করতে হবে।তাদেরকে আর ছাড় দেয়ার সুযোগ নেই। এই বিষধর কালসাপ এখন ঘাপটি মেরে আছে। সুযোগ পেলেই ছোবল মারবে।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর