chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জার্মানিতে আবারো লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক : করোনা আক্রান্ত হয়ে বিশ্বে একদিনে সাড়ে ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনা সংক্রমণ বাড়ায় আগামী ১৬ই ডিসেম্বর থেকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে জার্মানি, চলবে ১০ই জানুয়ারি পর্যন্ত।

আগামী বুধবার ১৬ ডিসেম্বর থেকে দেশটিতে বন্ধ থাকবে স্কুল ও দোকানপাট। তবে খাবার দোকান ও ফার্মেসি খোলা থাকবে। এছাড়া বড়দিন ও নতুন বছর উদযাপনে জমায়েতে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা।

একদিনে করোনা শনাক্ত ৫ লাখ ৩৯ হাজারের বেশি। যুক্তরাষ্ট্রে নতুন করে মারা গেছে ১৩শ ৭৯ জনের, দেশটিতে মোট মৃত্যু তিন লাখ ছাড়িয়েছে। বিশ্বে করোনায় মৃত্যু ১৬ লাখ ১৮ হাজারের বেশি। মোট শনাক্ত ছাড়িয়েছে সাত কোটি ২৬ লাখ।

করোনার সংক্রমণ কম থাকায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া নাগরিকরা এই দুই দেশে কোয়ারেন্টিন ছাড়াই ভ্রমণ করতে পারবেন। আগামী বছরের শুরু থেকেই চুক্তি অনুযায়ী দুই দেশের মধ্যে ফ্লাইট শুরু হবে।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৬৭ লাখ ৩৭ হাজার ২৬৭ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ছয় হাজার ৪৫৯ জনের।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর