চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তাদের সঙ্গে স্থানীয় সরকার সচিবের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি হেলালুদ্দীন আহমদ চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হয়েছেন।

রবিবার বিকাল ৩টায় অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম ওয়াসা কর্তৃক চলমান প্রকল্পসমূহে অগ্রগতি বিষয়ে পর্যালোচনা হয়।

ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম চট্টগ্রাম ওয়াসার কার্যক্রম বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন প্রকল্পের চিত্র তুলে ধরেন।

গত ১০ বছরে চট্টগ্রাম ওয়াসার উন্নয়নমূলক কর্মকান্ড উপস্থাপন করেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ.কে.এম ফজলুল্লাহ।

প্রকল্প পরিচালক আরিফুল ইসলাম চট্টগ্রাম মহানগরীর পয়ঃনিষ্কাশন ব্যবস্থা প্রকল্পের বিস্তারিত সিনিয়র সচিবকে অবহিত করেন।

হেলালুদ্দীন আহমদ পানির উৎপাদন ৩৬ কোটি লিটার থেকে বাড়িয়ে ৪২ কোটি লিটারে উন্নীত হবে জেনে সন্তোষ প্রকাশ করেন। তিনি স্ট্রিট হাইড্রেন্ট কমিয়ে আনতে বলেন।

এ ছাড়া ভূগর্ভস্থ পানি ব্যবহার ও সিস্টেম লস কমিয়ে শূন্যের কোঠায় এনে চট্টগ্রাম ওয়াসাকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করার পরামর্শ দেন।

আগামী ২০৩০ সালের মধ্যে নগরীর সীতাকুন্ড ও মিরসরাইসহ বিভিন্ন শিল্প এলাকায় পানি সরবরাহের আশাবাদ ব্যক্ত করেন। সরকার চট্টগ্রাম নগরীতে বিশুদ্ব পানি সরবরাহে যথেষ্ট আন্তরিক। সবাই মিলে কাজ করার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান।

উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) তাহেরা ফেরদৌস তাঁর বক্তব্যে সিনিয়র সচিব চট্টগ্রাম ওয়াসায় আসার জন্য ধন্যবাদ জানিয়ে তাঁর মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেন। সভায় চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...