বেগম রোকেয়া পদক অর্জন করায় চবি উপাচার্যকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার নারী শিক্ষায় অবদান, নারীর উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বেগম রোকেয়া পদক ২০২০’ অর্জন করায় সম্মাননা জানিয়েছেন চবি শিক্ষকরা।

রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের পক্ষ থেকে দুপুরে চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন এবং কেক কেটে উপাচার্যকে সম্মাননা প্রদান করা হয়।

চবি নারী শিক্ষকবৃন্দের পক্ষ থেকে উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন এবং তার সম্মানে কেক কাটার আয়োজন করায় তিনি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় উপাচার্য বলেন, মানুষের জন্য কিছু করতে পারা অত্যন্ত আনন্দের। তাই যখনই তিনি সুযোগ পান তখনই মানুষের জন্য কিছু করার জন্য তিনি উদগ্রীব থাকেন। বিশেষ করে মহিলা সমাজের উন্নয়ন-অগ্রগতি, নারীদের ক্ষমতায়ন, পশ্চাৎপদ নারীদের সমাজের মূল ¯রাতে একীভূত করা তার জীবনের অন্যতম লক্ষ্য বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

উপাচার্যের এ পদক প্রাপ্তিতে নারী সমাজের জন্য তাকে কাজ করতে অধিকতর উৎসাহিত করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহানারা বেগম, রসায়ন বিভাগের প্রফেসর ড. তাপসী ঘোষ রায়, দর্শন বিভাগের প্রফেসর ড. নুসরত জাহান কাজল, রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ারা বেগম, বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. জরিন আখতার, চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক নাসিমা আখতার, শামসুন নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা (আঁখি), সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগ-ইনস্টিটিউটের শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...