১২ বছর ধরে সরকারকে টেনে নামানোর চেষ্টা করা হচ্ছে: তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: ১২ বছর ধরে সরকারকে টেনে নামানোর চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ

তিনি বলেন, খালেদা জিয়া ঘোষণা দিয়েছিলেন- একদিনও শান্তিতে থাকতে দিবো না। সেই ঘোষণা অনুযায়ী ১২ বছর ধরেই সরকারকে টেনে নামানোর চেষ্টা করা হচ্ছে।

রোববার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, এই ভূখণ্ডে শত শত বছর ধরে ভাস্কর্য আছে। স্বাধীনতার পর দেশের বহু জায়গায় বহুজনের ভাস্কর্য নির্মিত হয়েছে। এর মধ্যে দেশের বিভিন্ন জায়গায় অনেক রাজনৈতিক নেতার ভাস্কর্য স্থাপিত হয়েছে।

‘তখন ভাস্কর্যে বিরুদ্ধে কোনো কথা উঠেনি। হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কথা হচ্ছে। এটি নিয়ে নতুনভাবে ষড়যন্ত্র শুরু হয়েছে।’

তিনি বলেন, সৌদি আরবে ভাস্কর্যের মিউজিয়াম আছে। দেশটির সড়কে প্রাণীর ভাস্কর্য আছে। এমনকি সৌদি বাদশার মুখের অবয়ব ভাস্কর্য দেশটিতে রয়েছে। সেখানে কোনো সমস্যা নেই। আমাদের এই ধর্ম ব্যবসায়ীরা মক্কা-মদিনার ইমাম সাহেবদের চেয়েও কি জ্ঞানী? আসলে এরা সব ধর্ম ব্যবসায়ী।

হাছান মাহমুদ বলেন, এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। এই দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার। সবার মিলিত রক্ত স্রোতের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে।

‘সুতরাং এখানে ধর্মীয় বিষ বাক্য ছড়ানো সংবিধান লঙ্ঘন। এটি রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নেয়ার সামিল।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...