chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ঢাকাকে হারিয়ে প্লে অফে বরিশাল, নাইমের সেঞ্চুরি

খেলাধুলা ডেস্ক : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের রাউন্ড রবিন লেগের শেষ ম্যাচে বরিশালের বিপক্ষে বিধ্বংসী এক সেঞ্চুরি তুলে নিয়েছেন বেক্সিমকো ঢাকার তরুণ ব্যাটসম্যান নাঈম শেখ।

৬৪ বলে ৮টি চার ও ৭টি ছক্কার সাহায্যে করলেন ১০৫ রানের দুর্দান্ত ইনিংস খেলা সত্ত্বেও নাটকীয় ম্যাচে ২ রানে ঢাকাকে হারিয়ে প্লে অফের টিকেট নিশ্চিত করেছেন ফরচুন বরিশাল।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ২ রানের জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে উঠে আসে ফরচুন বরিশাল

আর লিগ পর্ব থেকেই বিদায় নিল মিনিস্টার গ্রুপ রাজশাহী। প্লে-অফ নিশ্চিত করা অন্য তিনটি দল হলো গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন খুলনা ও ঢাকা।

শনিবার (১২ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয় ও আফিফ হোসেন ধ্রুবর ঝড়ো দুই ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯৩ রানের বড় সংগ্রহ গড়েছিল ফরচুন বরিশাল।

১৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঢাকা শুরুটা ভালো করলেও মাঝে পরপর তিন উইকেট হারিয়ে চাপে পড়ে। ওপেনিংয়ে নেমে ১১ বলে ১৯ করে ফেরেন সাব্বির রহমান।

ওয়ানডাউনে নেমে ৭ বলে ৫ করেন অধিনায়ক মুশফিক। আল-আমিন ফিরে যান ২ বলে শূন্য রান করে। এরপর দলকে টেনে তোলেন নাঈম ও ইয়াসির।

ভয়ঙ্কর নাঈম যতোক্ষণ ক্রিজে ছিলেন মনে হচ্ছিল ঢাকাই জিতবে। নাঈম আউট হওয়ার পরও জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন ইয়াছির আলিরা। দুজনে ১১০ রানের জুটি গড়েন।

১৯তম ওভারে মাত্র ৬ রান খরচ করে ১ উইকেট তুলে নিয়ে ঢাকার কাজটা কঠিন করে তোলেন বরিশালের পেসার সুমন খান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে ঢাকা। ২ রানের জয় পায় বরিশাল। বরিশালের হয়ে সোহরাওয়ার্দী শুভ ১৩ রান খরচায় নিয়েছেন তিন উইকেট।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর