chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার সাথে বিশ্বাসঘাতকতা করেছে : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করেই আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছিলাম। এই যুদ্ধের মূল চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ ব্যবস্থা। কিন্তু দুর্ভাগ্যের কথা আজকে এই দেশ সম্পূর্ণভাবে গণতন্ত্রবিহীন হয়ে পড়েছে। এই দেশে আজ মানুষের কোনো অধিকার নেই, ভোটের অধিকার নেই। সমস্ত গণতান্ত্রিক অধিকারগুলো হরণ করা হয়েছে। মানুষের ন্যূনতম মৌলিক অধিকারগুলো হরণ করে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার সাথেই বিশ্বাসঘাতকতা করেছে।

শনিবার (১২ ডিসেম্বর) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রস্তুতি সভায় তিনি একথা বলেন।

প্রস্তুতি সভায় মহান বিজয় দিবস উপলক্ষে ৩ দিনের কর্মসূচী গ্রহণ করা হয়। ১৪ ডিসেম্বর বিকাল ৩ টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা, ১৫ ডিসেম্বর বিকাল ৫ টায় ষোলশহর ২ নং গেইটস্থ বিপ্লব উদ্যানে নারী ও শিশু অধিকার ফোরামের পক্ষ থেকে মোমবাতি প্রজ্বলন, ১৬ ডিসেম্বর সকাল ১১ টায় দলীয় কার্যালয় মাঠে বিজয় দিবসের আলোচনা সভা ও বিজয় র‌্যালী।

এছাড়া ১৬ ডিসেম্বর দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান ভোটার বিহীন সরকার বাংলাদেশকে শেষ করে দিয়েছে, ধ্বংস করে দিয়েছে। তারা নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। বাংলাদেশে তারা আবার অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। তারা আজকে আবারও উদোর-পিণ্ডি বুধোর ঘাড়ে চাপিয়ে গণতন্ত্রের সৈনিকদেরকে নির্যাতন করতে চায়। এটা একটা গভীর চক্রান্তের নীলনকশার অংশ। তারা অন্যায়ভাবে অপকর্ম করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিঃ সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, আজকে দেশের ভয়াবহ অবস্থা থেকে জাতিকে বের করে আনতে হবে। আমাদেরকে তৈরি হতে হবে। রাজপথে আমাদের বীর সৈনিকরা যেভাবে অসম্ভবকে সম্ভব করেছিলেন, যেভাবে সব অন্যায়কে পরাজিত করে ন্যায় প্রতিষ্ঠা করেছিলেন। আজকে আমাদের তরুণ জেনারেশনকে সেভাবে এগোতে হবে। দেশনেত্রীকে মুক্ত করে আনতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিঃ যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলমের পরিচালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মোঃ মিয়া ভোলা, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, মাহবুবুল আলম, মোঃ ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, যুগ্ম সম্পাদক মোঃ শাহ আলম, ইসকান্দার মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, আবুল হাশেম, মন্জুর আলম মন্জু, আনোয়ার হোসন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মন্জু, মো. কামরুল ইসলাম, সম্পাদকবৃন্দ শাহ আলম, আইয়ুব আলী, নুরুল আকতার, মনোয়ারা বেগম মনি, নরুল আকবর কাজল, আবদুল নবী প্রিন্স, অধ্যাপক জন্টু বড়ুয়া, আবদুল বাতেন, শেখ নুরউল্লাহ বাহার, থানা বিএনপির সভাপতি হাজী হানিফ সওদাগর, মোঃ সেকান্দর, আবদুল্লা আল হারুন, সহ সম্পাদকবৃন্দ এ কে এম পেয়ারু, আবদুল হালিম শ্বপন, ইকবাল হোসেন, মোঃ ইদ্রিস আলী, আবু মুছা, মোস্তাফিজুর রহমান বুলু, আবদুল হাই, আলী আজম চৌধুরী প্রমুখ।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর