chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সম্ভাব্য বর্ষসেরা মেসি-রোনালদো, কোচের তালিকা থেকে বাদ জিদান

খেলা ডেস্ক: এবারের বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। তালিকায় থাকা তিন খেলোয়াড় হলেন- লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো এবং রবার্ট লেভানদোভস্কি।

সেরা তিনে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছেন বছরজুড়ে আলো ছড়ানো নেইমার, সার্জিও রামোস, মোহামেদ সালাহ, ভার্জিল ফন ডিক, কেভিন ডি ব্রুইন, সাদিও মানে, কিলিয়ান এমবাপের মতো ফুটবলাররা।

ফিফা ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডের পঞ্চম সংস্করণ হবে এটি। এখন পর্যন্ত তিনজন বিজয়ী পেয়েছে এই সংস্করণ। ২০১৬ এবং ২০১৭ সালে রিয়াল মাদ্রিদের হয়ে টানা দুইবার এই পুরস্কার জেতেন পর্তুগিজ তারকা রোনালদো।

২০১৮ সালে লস ব্লাঙ্কোসদের হয়ে জেতেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ। আর গত বছর অর্থাৎ ২০১৯ সালে বার্সেলোনার হয়ে বিশ্বসেরা ফুটবলারের পুরস্কারটি হাতে তুলেন আর্জেন্টাইন খুদেরাজ মেসি।

২০২০ সালে কে হচ্ছেন ফিফার ‘দ্য বেস্ট মেনস প্লেয়ার’, তা জানা যাবে আগামী ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার।

অন্যদিকে, বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকাও প্রকাশ করেছে ফিফা। সেই তালিকায় রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের নাম নেই।

শুক্রবার (১১ ডিসেম্বর) সেরা কোচ নির্বাচনের সংক্ষিপ্ত তালিকাটি নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করে ফিফা। আর গত ২৫ নভেম্বর বিশেষজ্ঞ প্যানেলের বেছে নেওয়া পাঁচ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা।

তিন জনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন মার্সেলো বিয়েলসা, হান্স ফ্লিক ও ইয়ুর্গেন ক্লপ। বাদ পড়েছেন সেভিয়াকে ইউরোপা লিগ জেতানো হুলেন লোপেতেগি ও রিয়াল মাদ্রিদের লা লিগা শিরোপা পুনরুদ্ধারের নেপথ্যের নায়ক জিনেদিন জিদান।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর