chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ পুরস্কার পেলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন

নিজস্ব প্রতিবেদক: করোনা সময় জনগণের সঠিক স্বাস্থ্য সেবা প্রাপ্তি ও স্বাস্থ্যসেবায় জনগণের ভোগান্তি দুরীকরণে হাসপাতাল তথ্য বাতায়ন চালু এবং স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট এর জন্য ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ পুরস্কার পেলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

শুক্রবার(১১ ডিসেম্বর) বাংলাদেশ ফিল্ম আর্কাইভ এর মাল্টি-পারপাস হলে ‘তথ্য প্রযুক্তি মেলা ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’ এ পুরস্কার পান তিনি।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নেতৃত্বে করোনা ভাইরাস পরিস্থিতিতে সার্বক্ষণিকে মাঠে কাজ করছেন এই জেলার কর্মকর্তারা। কোভিড-১৯ এবং নন-কোভিড উভয় ধরণের রোগীদের যথাযথ স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে এবং জনস্বাস্থ্য সুরক্ষায়, সুষ্ঠু ব্যবস্থাপনা প্রতিষ্ঠায় জেলা প্রশাসন চট্টগ্রামের উদ্যোগে চট্টগ্রামের সকল সরকারি, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক এবং আইসোলেশন সেন্টারগুলোকে একটি সম্মিলিত অনলাইন প্লাটফর্মের আওতায় আনার জন্য উদ্যোগ গ্রহণ করে। তাঁরই নির্দেশনায়, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশকে আরো অর্থবহ, কার্যকর এবং সত্যিকার অর্থে জনগণকে সময়োপযোগী ডিজিটাল সার্ভিস দেয়ার অভিপ্রায়ে জেলা প্রশাসন, চট্টগ্রাম হাসপাতাল তথ্য বাতায়ন (www.hospitalfinder.info) নামে অনলাইন প্লাটফর্ম প্রতিষ্ঠা করেছে যেখানে সকল হাসপাতালের তথ্য এক ঠিকানায় পাওয়া যাচ্ছে। এই অনলাইন প্লাটফর্মটি করোনাভাইরাস মহাদুর্যোগে জনগণের স্বাস্থ্যসেবায় স্বস্তি নিশ্চিতকরণে তাদের প্রয়োজনীয় ও কাঙ্খিত হাসপাতাল বা ক্লিনিকের সেবা সম্পর্কিত তথ্য সঠিক সময়ে পৌঁছে দেয়া এবং হাসপাতাল-ক্লিনিক গুলোর সেবা প্রাপ্তির একটি উপযুক্ত মাধ্যম হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সংসদ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান এ কে এম রহমতুল্লাহ, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেব, বেসিস এর সভাপতি সৈয়দ আলমাস কবির প্রমুখ।

এই বিভাগের আরও খবর