chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নেইমারের হ্যাটট্রিকে ইস্তানবুলকে উড়িয়ে দিল পিএসজি

খেলা ডেস্ক: জ্বলে উঠলেন পিএসজি তারকা নেইমার ও এমবাপ্পে। আর তাতে চ্যাম্পিয়ন্স লিগে ইস্তানবুল বাসাকসেহিরকে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্টরা। হ্যাটট্রিক করেছেন নেইমার। জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে।

বুধবার রাতে নিজেদের মাঠে তুরস্কের দলটিকে ৫-১ গোলে হারিয়ে ‘এইচ’ গ্রুপের সেরা হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি। যদিও আগের দিন ম্যাচ চলাকালীন বর্ণবাদী মন্তব্যের অভিযোগে ১৪ মিনিটের মাথায় ম্যাচটি স্থগিত হয়ে যায়।

খেলা চলাকালীন বর্ণবাদী মন্তব্যের অভিযোগ উঠে চতুর্থ রেফারির বিরুদ্ধে। বাসাকসেহিরের সহকারি কোচকে তিনি বর্ণবাদী মন্তব্য করেন বলে অভিযোগ উঠলে প্রতিবাদে দুই দলের খেলোয়াড়রাই মাঠ ছাড়ে।

এদিন ১৪ মিনিট থেকেই ফ্রি কিকের মাধ্যমে ম্যাচ ফের মাঠে গড়ায়। ২১তম মিনিটে নেইমারের চমৎকার ফিনিশিংয়ে এগিয়ে যায় পিএসজি। মার্কো ভেরাত্তির কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের দুই পায়ের ফাঁক দিয়ে বল বের করে নেন নেইমার। কিছুটা এগিয়ে ডান পায়ের কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড খুঁজে নেন জাল।

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ৪২তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান ৩-০ করেন এমবাপ্পে। চলতি বছর এবং চলতি আসরে এটাই তার প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমার। বিরতির পর বদলি নামা ডি মারিয়ার সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন তিনি।

৫৭তম মিনিটে ব্যবধান কমায় বাসাকসেহির। কর্নার থেকে বল পেয়ে বুলেট গতির শট নেন ইরফান হাকভেচি। নাভাসের একটু সামনে দাঁড়িয়ে থাকা মোহামেত টোপালের গায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে।

এর পাঁচ মিনিট পর ব্যবধান ৫-১ করে ফেলেন এমবাপ্পে। নেইমারের দারুণ পাস পাওয়া ডি মারিয়া খুঁজে নেন ফাঁকায় থাকা এমবাপ্পেকে। অনায়াসে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড।

১২ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষ স্থান নিশ্চিত হয়েছে পিএসজির। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দুই নম্বরে লাইপজিগ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর