chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২১৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে নতুন করে আরো ২১৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময় মৃত্যু হয়েছে একজনের।

আজ মঙ্গলবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ত ২৪ ঘণ্টায় এক হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২১৩ জনের, নতুন শনাক্তদের মধ্যে ১৮০ জন নগরীর ও ৩৩ জন উপজেলার বাসিন্দা।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৮৫৬ জনের, এর মধ্যে ২০ হাজার ৪৪৩ জন নগরীর ও ৬ হাজার ৪১৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে, এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২৫ জন, এর মধ্যে ২৩০ জন নগরীর ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭১৬ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৬০ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের ও সিভাসু ল্যাবে  ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি। এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা পাওয়া গেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর