chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুঁচকে ক্যাডিজের কাছে বার্সার লজ্জার হার

খেলা ডেস্ক: বার্সেলোনাকে লজ্জার হার উপহার দিয়েছে পুঁচকে ক্যাডিজ। স্প্যানিশ জায়ান্টকে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করেছে অখ্যাত দলটি।

ক্যাডিজের বিপক্ষে রোনাল্ড কোম্যানের একাদশে ফিরেছিলেন লিওনেল মেসি। কিন্তু মেসির ফিরে আসাটা ক্যাডিজের মাঠে মোটেও বার্সাকে উদ্দীপ্ত করতে পারেনি।

বার্সা কোনো গোলই করতে পারেনি। পুরো ম্যাচে গোলের সংখ্যা ৩টি। বার্সার পক্ষে একমাত্র গোলটিও এসেছে ক্যাডিজের ফুটবলারের পা থেকে, আত্মঘাতি হিসেবে।

৮ মিনিটেই বার্সেলোনাকে হতাশার সাগরে ডুবিয়ে দেন আলভারো জিমেনেজ। কর্নার কিক থেকে ভেসে আসা বল হাতের তালু দিয়ে ঠেলে দেন বার্সা গোলরক্ষক মার্ক অ্যান্ডার টার স্টেগান। শেষে সেই বলটি চলে যায় জিমেনেজের কাছে। আলতো টোকায় বার্সার জালে বলটি জড়িয়ে দেন তিনি।

প্রথমার্ধে গোলের সুযোগই খুব একটা তৈরি করতে পারেনি বার্সা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে থাকে বার্সা। যে কারণে ঘণ্টা পেরুনোর আগেই সমতায় ফেরে বার্সা। যদিও সেটা আত্মঘাতি গোল। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে যান মেসি। তিনি শট নিলে পেদ্রো আলক্যালা ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই সেটা জড়িয়ে দেন।

কিন্তু আবারও লিড নিতে খুব বিলম্ব করেনি ক্যাডিজ। ম্যাচের ৬৩ মিনিটেই বল জড়িয়ে দেয় তারা বার্সার জালে। ক্লেমেন্ত লেংলেট এবং টার স্টেগানের ভুল বোঝাবুঝির কারণে গোল হজম করতে হয় বার্সাকে। এই দু’জনের ভুল বোঝাবুঝিতে বল পেয়ে যান আলভারো নেগরেদো। পুরোপুরি ফাঁকা জালে বল জড়িয়ে দিতে তার আর কোনো বেগই পেতে হয়নি।

শেষ পর্যন্ত বার্সা একের পর এক আক্রমণ শানিয়েও আর পারেনি ক্যাডিজের জালে বল প্রবেশ করাতে। অবশেষে বার্সার বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে স্বপ্নের জয় নিয়েই মাঠ ছাড়ে ক্যাডিজ।

বার্সা বর্তমানে সাত নম্বরে। ১০ ম্যাচ শেষে জয় মাত্র ৪টিতে। ড্র ২টি এবং বাকি ৪টিতে পরাজয়। পয়েন্ট মাত্র ১৪। আর বার্সাকে হারিয়ে ক্যাডিজ ১৮ পয়েন্ট নিয়ে এখন অবস্থান করছে ৫ নম্বরে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর