chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জামাই-বউ মিলেমিশে অন্যের আইডি হ্যাক, অবশেষে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ফেসবুক আইডি রিকভারের প্রলোভন দেখিয়ে আইডি হ্যাক। পরে সেই আইডি ফিরিয়ে দিতে মোটা অঙ্কের টাকা দাবি। টাকা না দিলে ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি। এমন প্রতারণার দায়ে এক দম্পতিকে গ্রেফতার করেছে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ।

শনিবার (৪ নভেম্বর) রাতে ওই দম্পতিকে সিলেটের হবিগঞ্জ থেকে গ্রেফতারের পর আজ নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন কাউন্টার টেরোরিজমের উপ-পুলিশ কমিশনার হামিদুল আলম।

গ্রেফতারকৃত দম্পতির নাম-আসাদুজ্জামান পলাশ (২১) ও তার স্ত্রী সাদিয়া সরকার (২১)।

উপ-পুলিশ কমিশনার হামিদুল আলম চট্টলার খবরকে বলেন, হালিশহর থানায় দায়ের করা একটি অভিযোগ তদন্ত করতে নেমে পলাশ দম্পতির সংশ্লিষ্টতা পাওয়া যায়। এই দম্পতি দীর্ঘদিন যাবৎ লোকজনের ফেসবুক আইডি হ্যাক হয়ে গেলে সেটা পুনরুদ্ধার করার প্রলোভন দেখায়। পরে ভুক্তভোগীকে একটি লিংকে ক্লিক করতে বলে। ভুক্তভোগী সেই লিংকে ক্লিক করলেই আইডি হ্যাক হয়ে যায়। এরপর শুরু হয় আর্থিক চাপ দেয়া। কেউ টাকা না দিলে ব্যক্তিগত ছবি ছড়িয়ে দেয়ার হুমকি দেয়া হতো।

তিনি আরো বলেন, এই দম্পতি টাকা নিয়েই ক্ষান্ত হতো না। আইডি হ্যাক করার পর ভুক্তভোগীকে অন্য আইডিতে, ভিডিও কলে, ম্যাসেঞ্জারে অশ্লীল ভিডিও চ্যাট করার কু-প্রস্তাব দিতো। তার এই কাজের সহকর্মী হয়ে পাশে থাকে তার স্ত্রী। আমরা তাকেও গ্রেফতার করেছি। তাদের কাছ থেকে ২ টি অ্যান্ড্রয়েট মোবাইল ফোন, ৬ টি ভুয়া রেজিস্টার্ড সিম কার্ড, ১ টি মেমোরি কার্ড, ৫০ টির অধিক ফেসবুক আইডি লগইন তথ্য জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে কাউন্টার টেরোরিজমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর