chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ড পৌর নির্বাচনে মেয়র প্রার্থী জহিরুল ইসলামের মনোনয়ন বাতিল

চট্টগ্রাম ডেস্ক : সীতাকু্ণ্ড পৌর নির্বাচনে মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে নাগরিক কমিটির মেয়র প্রার্থী জহিরুল ইসলামের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

অপর দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগ মনোনিত বদিউল আলম ও বিএনপি দলীয় প্রার্থী মুক্তিযোদ্ধা আবুল মুনসুরের মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে বৈধ বলে ঘোষণা দেন নির্বাচন কমিশন।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্ণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বুলবুল আহম্মদ।

তিনি বলেন, জহিরুল ইসলামের দেওয়া ১০০ সমর্থকের তালিকা থেকে দৈবচয়ন করা ৫ জনের মধ্যে একজন অবৈধ সমর্থক পাওয়া যায়। তাই তার মনোনয়ন বাতিল করা হয়। একই দিনে ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মো. মফিজুর রহামনেরও মনোনয়ন বাতিল হয়।

তার শিক্ষাগত যোগ্যতার সনদ সঠিক না থাকায় মনোনয়নও বাতিল করা হয়। নির্বাচন বিধিমালা অনুসারে তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

এদিকে মনোনয়ন পত্র বাতিল বিষয়ে তাৎক্ষণিক সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সন্মেলন করেন জহিরুল ইসলাম। তিনি বলেন, ঠুনকো একটি বিষয়ে ষড়যন্ত্র করে নির্বাচন কমিশন আমার মনোনয়ন বাতিল করেছেন। নির্বাচন কমিশনের রায়ের বিরুদ্ধে আমি আপিল করবো।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর