chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৬০ জনের করোনা পজিটিভ, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩৯০ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২৬০ জনের। এসময় মৃত্যু হয়েছে একজনের।  নতুন শনাক্তদের মধ্যে ২১৩ জন নগরীর ও ৪৭ জন উপজেলার বাসিন্দা।

আজ বুধবার (২ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ২৫ হাজার ৫৯৪ জনের মধ্যে ১৯ হাজার ৩২৯ জন নগরীর ও ৬ হাজার ২৬৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২০ জন। এর মধ্যে ২২৫ জন নগরীর ও ৯৫ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়েছেন ৩৬২ জন।

সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৯০ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৬৩ জনের নমুনা পরীক্ষা করে ১২০ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৫ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৯ জনের নমুনার মধ্যে ৩২ জনের ও শেভরণে ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর