chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চকরিয়ায় বাসে ডাকাতির ঘটনায় ৬ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : চকরিয়া যাত্রীবাহী বাসে ডাকাতি ও দুই যাত্রীকে গুলি করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

এসময় তাদের কাছ থেকে লুট করা ২০টি মোবাইল ফোন, এক জোড়া স্বর্ণের কানের দুল, একটি হাতঘড়ি, ২ হাজার ৫৮০ টাকা, ২৫৫ আরব আমিরাতের মুদ্রা, ৩০০ ওমানের মুদ্রা উদ্ধার করা হয়।
সোমবার সকালে র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাহমুদুল হাসান মামুন এসব তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন, ইয়াহিয়া প্রকাশ জয়নাল (২৬), ছলিম উল্লাহ (৩৩), ছাবের আহমদ (২৯), আবুল কালাম (৩০), শাহ আমান প্রকাশ বাটু (২৮) ও মোহাম্মদ আব্দুল্লাহ (২৫)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতার ইয়াহিয়ার কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত একটি দেশীয় ওয়ান শুটার গান, এক রাউন্ড ৭ দশমিক ৬২ এমএম রাইফেলের বুলেট ও একটি রামদা উদ্ধার করা হয়।

এর আগে গত ২৭ নভেম্বর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া থানার ফাঁসিয়াখালীতে সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতের গুলিতে দুই যাত্রী গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হন। অস্ত্রধারী ডাকাত দল যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন, স্বর্ণসহ টাকা ছিনিয়ে নেয়।

র‌্যাব জানায়, ডাকাতেরা যাত্রীর ছদ্মবেশে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার নতুন ব্রিজ থেকে বাসটিতে উঠে। পরবর্তীতে ফাঁসিয়াখালী এলাকায় পৌঁছালে ডাকাতদলটি বাসের চালককে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করে। এ ঘটনায় সারা দেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। পরদিন ২৮ নভেম্বর এ ঘটনায় কক্সবাজারের চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে র‌্যাব-৭ ডাকাতদের গ্রেফতার করতে ছায়া তদন্ত শুরু করে এবং জড়িতদের শনাক্ত করে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি কক্সবাজারের পোকখালীর ডাকাত সর্দার ইয়াহিয়া নিজ বাড়িতে অবস্থান করছে। এরপর গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে তার বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওয়ান শুটার গান, গুলি ও রামদাসহ ইয়াহিয়াকে গ্রেফতার করা হয়।

এরপর ইয়াহিয়ার তথ্য অনুযায়ী কক্সবাজার সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছলিম, ছাবের, কালাম ও আমানকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে লুট করা মোবাইল ফোন, স্বর্ণের দুল ও টাকা উদ্ধার করা হয়। পরবর্তীতে গ্রেফতাকৃত আসামিদের তথ্যমতে ডাকাতিকালে বাসের নিয়ন্ত্রণকারী আব্দুল্লাহকে মহেশখালী থেকে গ্রেফতার করা হয়। ৭ ডাকাতদের মধ্যে ৬ জন গ্রেফতার হয়েছে।
তিনি বলেন, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, তারা গত ৫ নভেম্বর ও ১২ নভেম্বর একই এলাকায় দুইটি বাসে ডাকাতি করে। তারা দীর্ঘদিন ধরে কক্সবাজারের চকরিয়া ও সদর থানার বিভিন্ন এলাকায় রাতের বেলা ছিনতাই এবং ডাকাতি করে আসছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর