chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে দেশের প্রথম ‘অনলাইন বাংলা বইমেলা

সাহিত্য ডেস্ক : করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে দেশের এখন আগের মত বইমেলার আয়োজন নেই।

তবে চট্টগ্রামের বইপ্রেমীদের জন্য এবার দারুন এক সুখবর শোনালেন বাংলা বইমেলা পরিষদ। যেসব  বইপ্রেমীরা সারা বছর অপেক্ষা করে থাকেন নতুন বইয়ের জন্য তারা এবার প্রস্তুত হন।

আগামী ১ ডিসেম্বর মঙ্গলবার থেকে দেশের প্রথম ‘অনলাইন বাংলা বইমেলা’ শুরু হচ্ছে। মাসব্যাপী এ আয়োজনে বাংলাদেশে জন্মগ্রহণকারী ১৬০ লেখক এতে অংশ নিচ্ছেন।

অনলাইন ছাড়াও নির্বাচিত লেখকদের বই সাজানো থাকবে চট্টগ্রাম একাডেমিতে (কদম মোবারক বাই লেন, মোমিন রোড)। ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত আগ্রহীরা স্বাস্থ্যবিধি মেনে বই বাছাই করতে পারবেন।

আগ্রহীদের ঠিকানায় বাংলা বইমেলা পরিষদ বই পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে। এ মেলায় বরেণ্য লেখকের পাশাপাশি নবীন ও তরুণ লেখকরাও অংশ নিচ্ছে। অনলাইন বই মেলায় প্রত্যেক লেখক সর্বোচ্চ ৫ পদের বই প্রদর্শন করছেন।

আগামী মঙ্গলবার নগরের মোমিন রোডের চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে সন্ধ্যা ৬টায় মেলার উদ্বোধন করবেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

বইমেলা উপলক্ষে বইয়ের প্রচ্ছদ, বইয়ের সংক্ষিপ্ত তথ্য (বইয়ের নাম, লেখকের নাম, প্রকাশক, বইয়ের ধরন, প্রকাশকাল, মূল্য), লেখকের ছবিসহ পরিচিতি বইমেলার ওয়েবসাইটে (www.banglaboimela.com) প্রকাশ করা হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর