chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সর্বস্তরের মানুষের আস্থা অর্জনে সফল হয়েছে জেনারেল হাসপাতাল : নওফেল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কোভিড আইসোলেশন ইউনিটের আধুনিকায়নের উদ্বোধন করেছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উদ্বোধনকালে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, করোনা ভাইরাসের শুরু থেকেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রাম জেনারেল হাসপাতাল-কে করোনা আক্রান্তদের সেবা প্রদানে বিশেষায়িত হাসপাতাল হিসেবে গড়ে তুলতে ডাক্তার, নার্স নিয়োগ হতে শুরু করে যখন যা প্রয়োজন তা প্রদান করেছেন। বঙ্গবন্ধু কন্যার কারণেই চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আধুনিকায়ন ও সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করা সম্ভব হয়েছে।

সর্বস্তরের মানুষের আস্থা অর্জনে সফল হয়েছে জেনারেল হাসপাতাল  নওফেল
চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কোভিড আইসোলেশন উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

করোনা সংক্রমণের শুরু থেকে সংকট মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী নিজে সরাসরি সার্বক্ষণিক তদারকি করছেন এবং ২য় ঢেউ যাতে সফল ভাবে মোকাবেলা চিকিৎসক – নার্স সহ স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকলের প্রচেষ্টায় এবং মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এখনো পর্যন্ত বিশ্বের অন্যান্য দেশের তুলনায় করোনায় মৃত্যুর হার অনেক কম আছে।

করোনাকালীন সময়ে দেশের অনেক সুনামধন্য প্রতিষ্ঠানের কর্ণধারেরাও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল চিকিৎসা নিয়েছেন উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী বলেন তাতেই বুঝা যায় এই হাসপাতাল সর্বস্তরের মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৫০০ শয্যার নতুন একটি ইউনিট স্থাপনের জন্য হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তাবনা পাঠানো হবে বলে জানান শিক্ষা উপমন্ত্রী।

তিনি করোনা ভাইরাস প্রতিরোধের সম্মুখ যোদ্ধা স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকল-কে ধন্যবাদ জানান এবং আগামীতে করোনার ২য় ঢেউ মোকাবেলায় সহযোগিতায় কামনা করেন।

শিক্ষা উপমন্ত্রী হাসপাতালের আধুনিকায়ন করা ইউনিট সমূহ এবং চিকিৎসা ব্যবস্থা ঘুরে দেখেন। এই সময় তিনি ডাক্তার, নার্স সহ চিকিৎসা ব্যবস্থার সাথে জড়িত সকলে সাথে কথা বলেন।

উদ্বোধন শেষ চট্টগ্রাম জেনারেল হাসপাতাল কর্তৃক আয়োজিত ‘কোভিড-১৯’ ২য় প্রবাহ মোকাবেলায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

দুই অনুষ্ঠানেই সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ অসীম কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বী।

কোভিড পরিস্থিতি নিয়ে বিশেষ ডকুমেন্টারি উপস্থাপন করেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ আব্দুর রব।

এই সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট যথাক্রমে ডাঃ আসফাক আহমেদ, ডাঃ আবুল হোসেন, ডাঃ আব্দুল জলিল, ডাঃ অজয় দাশ, ডাঃ হামিদ উল্লাহ মেহেদী সহ বিভিন্ন বিভাগের ডাক্তার ও নার্স এরা উপস্থিত ছিলেন।
করোনা ভাইরাস মোকাবেলায় সর্বসাধারণ-কে মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানান শিক্ষা উপমন্ত্রী।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর