chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অটোরিকশা কিনে দেয়ার পরও লাখ টাকা যৌতুক চাই স্বামী,অবশেষে মৃত্যু গৃহবধু রুবির!

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের চন্দনাইশের দিয়ারকুল আশ্রম কেন্দ্র এলাকার রিকশা চালক মহিউদ্দিনের সাথে বছর দুয়েক আগে সামাজিকভাবে বিয়ে হয় বাঁশখালী উপজেলার ফুলছড়ি নতুনপাড়া এলাকার রাজামিয়ার কন্যা রুবি আকতারের।

বিয়ের কিছুদিন না যেতেই যৌতুকের জন্য রুবির উপর শারিরীক ও মানসিক নির্যাতন শুরু করে স্বামী ও শশুর পক্ষের লোকজন। এরমধ্যে তাদের সংসারে একটি কন্যা সন্তানের জন্ম হয়। বর্তমানে ওই কন্যার বয়স ৮ মাস।

পরে মেয়ে ও নাতনির সুখের কথা চিন্তা করে আত্মীয়-স্বজনদের কাছ থেকে লোন নিয়ে স্বামী মহিউদ্দিনকে একটি অটোরিকশা কিনে দেন রুবির হতদরিদ্র পিতা রাজামিয়া।

কিন্তু তাতেও সুখ কপালে জোটেনি মেয়ে রুবি আকতারের। বিগত কয়েক মাস ধরে স্বামী ও শ্বশুড় পক্ষের লোকজন আবারো এক লাখ টাকা যৌতুকের জন্য চাপ দিতে থাকে। টাকা দিতে না পারায় ফের নির্যাতনের খড়গ নেমে আসে রুবির উপর।

অবশেষে শুক্রবার (২৭ নভেম্বর) সকালে দোহাজারি দিয়ারকুল আশ্রম কেন্দ্র এলাকার শশুর বাড়ীর বাথরুমে গলায় ফাঁস লাগানো অবস্থায় রুবিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

জামাই ফোন করে জানায় তার মেয়ে পা পিছলে বাথরুমে পড়ে গিয়ে গুরুতর আঘাত পেয়েছে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে হাসপাতালে পৌছানোর আগেই মেয়ে আমার সকলকে ছেড়ে চলে যায় না ফেরার দেশে।

কাঁদতে কাঁদতে ঠিক এভাবেই কথা গুলো বলেছেন নিহত রুবি আকতারের পিতা রাজামিয়া। তিনি বলছেন এটি আত্মহত্যা নয় আমার মেয়েকে যৌতুকের জন্য হত্যা করে স্বামী ও তার শ্বশুড় বাড়ির লোকজন আত্মহত্যার নাটক সাজানোর চেষ্টা করছেন।

তবে প্রাথমিক আলামতে পুলিশও ধারণা করছেন এটি আত্মহত্যা। চন্দনাইশ থানার সাব ইন্সপেক্টর জাকির হোসেন বলেন, মেয়ের পরিবারের কাছ থেকে মৌখিকভাবে হত্যার অভিযোগ পেয়ে রুবির লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

রিপোর্টে যদি আঘাত জনিত কারণে মৃত্যুর কথা উল্লেখ থাকে তাহলে এ ঘটনায় হত্যা মামলা লিপিবদ্ধ করবো।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর