chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সৌদি আরব ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

ডেস্ক নিউজ:  দুই দেশের সম্পর্ক উন্নয়নে বৈঠক করতে যাচ্ছে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চালুসুগ্লুর ও সৌদির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান।

শুক্রবার (২৭ নভেম্বর) নাইজারে অনুষ্ঠিত ওআইসি-এর ৪৭তম পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের এক ফাঁকে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ‘আন্তরিক বৈঠক’ হওয়ার খবর জানিয়েছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চালুসুগ্লুর।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চালুসুগ্লুর এক টুইট বার্তায় বলেন, ‘তুরস্ক-সৌদির সুদৃঢ় সম্পর্ক কেবল আমাদের দেশকে সুফল দেবে না, বরং আঞ্চলিক উন্নয়নেও ব্যাপক ভূমিকা রাখবে।’

উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবর মাসে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক খাশোগি হত্যার পর এটিই ছিল দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে প্রথম সাক্ষাত। তাছাড়া রিয়াদ ও আঙ্কারার মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান তুর্কি পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে গত সপ্তাহে এক ফোনালাপে সৌদি বাদশাহ সালমান ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয় নিয়ে কথা হয়। সম্পর্ক উন্নয়ন ও সংকট সমাধানে সংলাপের দ্বার উম্মুক্ত রাখায় সম্মত হন দুই দেশের রাষ্ট্রপ্রধান।

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর