chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা শনাক্তে আবারো পেরিয়েছে দুশ’র ঘর, ২৪ ঘণ্টায় মৃত্যু নেই

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্তের সংখ্যা যেন বিরতিহীনভাবেই বেড়ে চলেছে। বেশ কয়েকদিন ধরেই দিনে দুই শতাধিক করোনা শনাক্তের ফলাফল জানাচ্ছে জেলা সিভিল সার্জন। গতকাল বৃহস্পতিবারের ফলাফলেও বজায় রয়েছে এর ধারাবাহিকতা।

এদিন নতুন করে আরো ২০৬ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১৭৪ জন এবং উপজেলাগুলোতে ৩২ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট ২৪ হাজার ৬শ ৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার (২৭ নভেম্বর) সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের সাত ল্যাব এবং কক্সবাজার র‌্যাবে চট্টগ্রামের ১৭৮০ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে।

এতে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ২০৬ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ২৪৬০৪ জন। এর মধ্যে নগরে ১৮৪৬০ জন এবং উপজেলায় ৬১৪৪ জন। তবে বিগত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি বলে তিনি জানিয়েছেন।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ৯৮ টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৯৪০ টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ৯২ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ৩৫১ টি নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ১৭০ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ৯৪ টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণ ল্যাবে গতকাল ১১৭ টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল গতকাল নমুনা পরীক্ষা হয়নি।

এদিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ১০ টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৩১৮ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২২৩ এবং উপজেলায় ৯৫ জন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর