chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতে করোনা হাসপাতালে আগুন, ৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাতের রাজকোট শহরের একটি করোনা হাসপাতালে আগুন লেগে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার রাত একটার সময় রাজকোটের মাভদি এলাকায় উদয় শিবানন্দ হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার আগে ওই হাসপাতালে মোট ৩৩ জন রোগী ভর্তি ছিলেন।

আগুন লাগার খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে পৌছে অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে কীভাবে এই আগুন লেগেছে, এ বিষয়ে এখনও কোনও কিছু জানা যায়নি।

ফায়ার সার্ভিস কর্মীরা বলছেন, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করা হচ্ছে। শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিক অনুসন্ধানে তাদের ধারণা।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে হাসপাতালের ইনটটেনসিভ কেয়ার ইউনিট থেকে প্রথম অগ্নিকাণ্ডর সূত্রপাত হয়। তখনও আইসিউতে মোট ১১ জন রোগী ছিলেন। যার মধ্যে ৫ জন রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া অন্য আরও এক রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে আগুনের ঘটনায় হাসপাতালের বেশ কয়েক জন রোগীও ঝলসে গেছে। আহত হয়েছে অনেকে। তাদেরকে ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করে অন্য একটি হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া ওই হাসপাতালের অন্য রোগীদের অপর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তবে আগুনের ঘটনার বিষয়ে কোন কথাই বলতে চাইছেনা হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁরা জানিয়েছেন, বর্তমানে বাকি রোগীদের অন্যান্য হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে এবং অন্যান্য কাজে মনোযোগ দেওয়া হচ্ছে। পরে অগ্নিকান্ডের নিশ্চিত করা হবে বলে জানানো হয় গণমাধ্যমকে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর