chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ : ঢাকাকে ৯ উইকেটে হারিয়ে বিশাল জয় চট্টগ্রামের

খেলাধুলা ডেস্ক : মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলামের বোলিং নৈপুন্যে এবং সৌম্য লিটনের ব্যাটিং ঝড়ে বেক্সিমকো ঢাকাকে হারিয়ে বিশাল জয় তুলে নিল গাজী গ্রুপ চট্টগ্রাম।

ঢাকার দেওয়া মাত্র ৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫৫ বল বাকি থাকতেই ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মিঠুনের নেতৃত্বাধীন চট্টগ্রাম।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের চতুর্থ ম্যাচে মুশফিকুর রহিমের ঢাকাকে ৯ উইকেটে হারিয়ে বিশাল জয় তুলে নেন চট্টগ্রাম।

গাজী গ্রুপ চট্টগ্রাম নিজেদের প্রথম ম্যাচেই প্রমাণ করলো ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে কতটা ভারসাম্যপূর্ণ দল তারা। সহজ টার্গেট তাড়া করতে নেমে ৫৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে চট্টগ্রাম।

এ দিন টস হেরে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি ঢাকা। ব্যাটিংয়ে দুই বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম আর দুই স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলামের বলে বিভ্রান্ত হয়ে ১৬.২ ওভারে ৮৮ রানে অলআউট হয় ঢাকা।

৮৮ রানের জবাব দিতে নেমে চট্টগ্রামের দুই ওপেনার সৌম্য ও লিটন দাস ওপেনিং জুটিতেই তোলেন ৭৯ রান। লিটন রয়েসয়ে খেললেও সৌম্য শুরু থেকেই ব্যাটে ঝড় তোলেন।

১০.৫ ওভারে যখন চট্টগ্রামের নয় উইকেটের জয় নিশ্চিত হলো তখন মাত্র ২৯ বলে ৪৪ রানে অপরাজিত সৌম্য। বাঁহাতি ক্রিকেটারের ইনিংসে চারের মার ৪টি, ছক্কা ২টি। লিটন ৩৩ বলে ৩ চার ১ ছয়ে ৩৪ রান করে আউট হয়েছেন।

গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। অপর দুই উইকেট সৌম্য সরকার ও নাহিদুল ইসলামের।

চট্টগ্রামের সব বোলাররাই কম বেশি দারুণ বোলিং করেছেন আজ। তবে ‘আইকন’ মোস্তাফিজুর রহমানের বোলিং হলো চোখে লেগে থাকার মতো। ৩.২ ওভার বোলিং করে ২ উইকেট নিতে মাত্র ১৩ রান খরচ করেছেন বাঁহাতি পেসার। মোস্তাফিজ তার ২০টি ডেলিভারির মধ্যে ১৫টিই করেছেন ডট!

চখ/আর এস

এই বিভাগের আরও খবর