chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বমানের স্মার্ট পুলিশিং সেবা নিশ্চিতকল্পে সিএমপি-কে পেট্রোল কার দিল চেম্বার

চট্টগ্রাম ডেস্ক : বিশ্বমানের স্মার্ট পুলিশিং সেবা নিশ্চিতকল্পে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে একটি পেট্রোল কার প্রদান করেছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’।

কাংখিত পুলিশ সেবা নগরীর প্রতিটি থানা এলাকার জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে লজিস্টিকস সাপোর্ট হিসেবে এ কার পুলিশকে প্রদান করা হয়। 

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে চট্টগ্রাম পুলিশ কমিশনারের কার্যালয়ে উপস্থিত হয়ে গাড়িটি সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের হাতে তুলে দেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এ সময় চেম্বার পরিচালক ও কমিউনিটি পুলিশিং এর সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী (স্বপন), অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম (প্রশাসন), শ্যামল কুমার নাথ (ক্রাইম এন্ড অপারেশন) ও এস এম মোস্তাক আহমেদ খান (ট্রাফিক) এবং উপ পুলিশ কমিশনার মো. আমির জাফর, এস. এম. মোসতাইন হোসেন ও মো. মোখলেসুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

গাড়ী হস্তান্তরকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-দেশের অন্যতম প্রাচীন বাণিজ্য সংগঠন চিটাগাং চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন সময়ে নানামূখী কার্যক্রম গ্রহণ করে আসছে।

চলমান করোনা মহামারীতেও চট্টগ্রাম মেডিকেল ও পুলিশ লাইনসহ নগরীর বিভিন্ন স্থানে বিনামূল্যে করোনা স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করেছে, সাধারণ ছুটি চলাকালীন সময়ে গাড়ীতে করে নগরজুড়ে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় করেছে।

এরই ধারাবাহিকতায় পুলিশ বাহিনীর আধুনিকায়নসহ অগ্রগতিতে চিটাগাং চেম্বারের এই অবদান সহায়ক ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।

পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন-গতানুগতিক পুলিশি কার্যক্রমের বাহিরে সেবার পরিধি ও গতি বৃদ্ধির ক্ষেত্রে এ পেট্রোল কারের সংযোজন পুলিশ বাহিনীর আধুনিকায়নে কার্যকর ভূমিকা রাখবে এবং পুলিশের কাজকে আরও গতিশীল করতে সহায়ক হবে।

চেম্বারের মত গুরুত্বপূর্ণ সংগঠন ও প্রতিষ্ঠান যখন পুলিশের কার্যক্রমে সহায়তা করে তখন পুলিশের প্রতি নাগরিক সমাজের আস্থা আরও বৃদ্ধি পায় এবং আইনের প্রতি মানুষ অধিক শ্রদ্ধাশীল হয়।

সমাজে আইন-শৃংখলার উন্নতি নিশ্চিতকল্পে পুলিশ প্রশাসনের সাথে এ ধরণের সংগঠনের সহযোগিতা অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর