chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে মাস্ক ব্যবহার না করায় ৩১ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীতে মাস্ক না পরে রাস্তাঘাটে বের হওয়ার অভিযোগে ৩১ জনকে ৩ হাজার ৯৮০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫০টি মাস্ক বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল থেকে কোতোয়ালী মোড়, নিউ মার্কেট, শাহ আমানত সেতু (নতুন ব্রীজ) এলাকায় পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

শাহ আমানত সেতু এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্বদেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। এসময় মাস্ক ব্যবহার না ১৫ জনকে ১৫টি মামলা দেয়া হয়। এসময় মোট ১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ২০০ টি মাস্ক বিতরণ করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে কোতোয়ালী মোড়, নিউ মার্কেট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসেন। মাস্ক না পরার অপরাধে ১৬ জনের বিরুদ্ধে ১৫ টি মামলা দায়ের করা হয়। মোট ২ হাজার ৪৩০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ৫০টি মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, চট্টগ্রাম নগরীতে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে ও স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর