chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাস্ক ছাড়া রাস্তায় নেমে আজও ম্যাজিস্ট্রেটের হাতে ধরা পড়ল ৪৩ ব্যাক্তি,জরিমানা

চট্টগ্রাম ডেস্ক : করোনার দ্বিতীয় ঢেউয়ের আগে চট্টগ্রাম নগরজুড়ে সাধারণ মানুষের মুখে মাস্ক পরা নিশ্চিত করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান অব্যাহত রেখেছে।

মাস্ক না পড়ে রাস্তায় বের হয়ে আজও নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়ের হাতে ধরা পড়েছে ৪৩ জন অসচেতন ব্যাক্তি। তাদের কাছ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১৪ হাজার ৭শত টাকা জরিমানা আদায় করা হয়।

আজ বুধবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ও বিপনী বিতান ঘুরে এসব অসচেতন ব্যাক্তিদের কাছ থেকে জরিমানা আদায় করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, আশরাফুল আলম ও নুরজাহান আক্তার সাথী।

এসময় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে হকার, পথচারী, ভ্যান চালক ও রিকশাচালকদের মাঝে প্রায় ২০০টি মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানায়, জনসাধারণকে সচেতন করা এবং জনসাধারণ এর মাস্ক ব্যবহার নিশ্চিত করতে চট্টগ্রাম মহানগরীর শিল্পকলা একাডেমী, প্রবর্তকের মোড়, গোলপাহাড় মোড় এবং চকবাজার মোড় এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

এসব এলাকায় পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। অভিযানে ২৪ জনকে মুখে মাস্ক না পড়ে রাস্তায় ও বিপনী বিতানে ঘুরাঘুরির অেপরাধে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া গরীব ও অসচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম বলেন, মানুষকে সচেতন করার লক্ষে আমরা প্রতিনিয়ত মোবাইল কোর্ট পরিচালনা করছি। পাশাপাশি যারা ছিন্নমূল ও অসহায় তাদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করছি।

জনস্বার্থে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এদিকে একই দিন নগরীর চকবাজার এলাকার বিভিন্ন বিপণিকেন্দ্রে অভিযান চালিয়ে ১৩ ব্যাক্তিকে ৪ হাজার ১শ টাকা অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, জেলা প্রশাসনের অভিযানের ফলে বেশিরভাগ মানুষ মাস্ক পরছে যা খুবই ইতিবাচক। পাশাপাশি যারা অবহেলা করে মাস্ক পরছেনা তাদের অর্থদণ্ড করা হচ্ছে।

অন্যদিকে নগরীর আগ্রাবাদ এলাকায় মাস্ক পরিধান নিশ্চিত করণের উপর মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী। মাস্ক না ব্যবহার করার দায়ে ৬ টি মামলায় ৬ জনকে ৬শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তিনিও জনস্বার্থে এ ধরনের অভিয়ান অব্যাহত রাখার ঘোষণা দেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর