chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আসছে শীত জহুর হকার্স মার্কেটে বাড়ছে বিক্রি

নিজস্ব প্রতিবেদক: দিনের শুরু এবং শেষে শীতল হাওয়ায় গা যখন শিউরে ওঠে তখনই ইঙ্গিত মেলে শীত আসছে। দরজায় কড়া নাড়তে শুরু করেছে শীত। আর এ শীতের আগমন উপলক্ষে জমতে শুরু করেছে চট্টগ্রাম শহরের রিয়াজউদ্দিন বাজারের পাশে গড়ে ওঠা গরিবের জহুর হকার্স মার্কেট খ্যাত গরম কাপড়ের দোকানগুলো।

এটিই চট্টগ্রামের একমাত্র পুরাতন কাপড়ের বাজার। ইতোমধ্যেই শীতের পোশাক কিনতে ভিড় শুরু হয়ে গেছে।

আসছে শীত জহুর হকার্স মার্কেটে বাড়ছে বিক্রি
জমে উঠেছে গরম কাপড়ের বিকিকিনি। নগরীর জহুর হকার্স মার্কেট থেকে তোলা। ছবি – এম ফয়সাল এলাহী

মূলত মার্কেটটিতে নতুন পুরাতন খুব ভালো মানের শীতের পোশাক অল্প দামে কিনতে পাওয়া যায়। আর তাই এখানে ক্রেতার সংখ্যাও একটু বেশি থাকে।

আসছে শীত জহুর হকার্স মার্কেটে বাড়ছে বিক্রি
নগরীতে এখনও হিমেল হাওয়ার দাপট না বাড়লেও চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে শীতবস্ত্র বিক্রির হাঁকডাক। পাইকারি ও খুচরা পর্যায়ে বিকিকিনিও শুরু হয়েছে। ছবি – এম ফয়সাল এলাহী

যদিও মার্কেটটিকে মধ্যবিত্ত ও গরিবের মার্কেট বলা হয় কিন্তু মাঝে মাঝে দেখা যায় এখানেও উচ্চবিত্তরাও তাদের পরিবার পরিজনদের জন্য পোশাক কিনতে আসেন। এখানে মূলত জামা, প্যান্ট, শার্ট, ব্লেজার, জ্যাকেট ও কম্বলসহ শীতের যাবতীয় পোশাক সুলভ মূল্যে পাওয়া যায়।

শীতের আগমন উপলক্ষে ব্যবসায়ীরা অনেকেই ইতোমধ্যে মৌসুমী গরম কাপড় নিয়ে সাজিয়েছে দোকানগুলো।  ব্যবসায়ীরা বলছেন, এখনই ক্রেতা আসতে শুরু করেছে। আশা করি কিছুদিনের ভেতরই ক্রেতার সংখ্যা আরও বাড়বে।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর