chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইপিজেডে আইটি প্রতিষ্ঠানের টাকা আত্মসাতের অভিযোগে কারাগারে সাবেক কর্মচারী

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকার কম্পিউটার ওয়ার্ল্ড নামক একটি আইটি প্রতিষ্ঠানের ৪০ লাখ টাকা আত্মসাৎ মামলায় ওই প্রতিষ্ঠানের সাবেক প্রতারক কর্মচারী জসিমকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ সোমবার (২৩ নভেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফিউদ্দিনের আদালতে এ মামলার শুনানি শেষে জসিমকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবি কানু রায় শর্মা বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন কম্পিউটার ওয়ার্ল্ডের টাকা আত্মসাৎ মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি প্রতারক জসিম উদ্দিন খান আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকার তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘কম্পিউটার ওয়ার্ল্ডের’ ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন প্রতারক জসিম উদ্দিন।

প্রতিষ্ঠানের মালিক প্রবাসী হওয়ার কারণে মালিকের অনুপস্থিতির সুযোগ কাজে লাগিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে প্রতিষ্ঠানের প্রায় ৬৩ লাখ টাকা আত্মসাৎ করে ইপিজেড এলাকাতেই কম্পিউটার ডিবিআইটি ভিলেজ ও ফাহাদ ইলেক্ট্রনিক নামে নিজেই দুটি প্রতিষ্ঠান খুলে বসেন।

পরে অর্থ আত্মসাতের ঘটনাটি জানাজানি হলে আদালতে মামলা করেন কম্পিউটার ওয়ার্ল্ডের মালিক মোহাম্মদ আলমগীর। আদালত অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআইকে (পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন) দায়িত্ব দেন।

প্রতিষ্ঠানের মালিকপক্ষ থেকে ৬০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করা হলেও দীর্ঘ তদন্তের পর পিবিআই অভিযুক্ত কর্মচারী জসিম উদ্দিনের বিরুদ্ধে ৩৯ লাখ ২০ হাজার ৫২৯ টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে আদালতে প্রতিবেদন জমা দেয় পিবিআই।

এই ঘটনায় ১০ নভেম্বর (মঙ্গলবার) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সরওয়ার জাহান প্রতারক ওই কর্মচারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর