chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চাঁদাবাজি মামলায় জামিন পেয়েছে আলোচিত মিতু হত্যার অন্যতম আসামি ভোলা

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানার চাঁদাবাজি মামলায় জামিন পেয়েছে নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী এহতেশামুল হক ওরফে ভোলা।

আজ সোমবার (২৩ নভেম্বর) অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। জামিনে মুক্ত ভোলা সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যারও অন্যতম আসামি।

পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শাহাবুদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ৫০ লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগে বাকলিয়া থানায় দায়ের হওয়া মামলায় ভোলার জামিন মঞ্জুর করেছে আদালত।

পুলিশ সূত্রে জানা যায়, এর আগে গত ১৪ অক্টোবর বুধবার ভোলা নিজের মামলা পরিচালনার খরচ বাবদ তার আপন মামা ও ব্যবসায়ী নুরুল আলমের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন।

পরদিন সকালে ১৫ অক্টোবর বৃহস্পতিবার সকালে ব্যবসায়ী নুরুল আলমের মালিকানাধীন জায়গার কেয়ারটেকারকে মারধর করে একটি প্লট দখলের চেষ্টা চালায় ভোলা।

ব্যবসায়ী নুরুল আলম এ বিষয়ে থানায় অভিযোগ করলে ওইদিন বিকেলে বাকলিয়া থানার ৫ নম্বর ব্রিজের গোড়া নামক এলাকা থেকে পুলিশ তাকে আটক করে আদালতে সোপর্দ করে। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ সূত্র জানায়, চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকার ত্রাস হিসেবে পরিচিত তালিকাভুক্ত সন্ত্রাসী এহতেশামুলের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজির ১৮টি মামলা রয়েছে। গত বছরের শেষ দিকে একের পর এক তার ১৮টি মামলায় জামিন পান। চলতি বছরের প্রথম দিকে কারাগার থেকেও বের হয়ে যান।

এর আগে ২০১৫ সালের ১০ জানুয়ারি নগরের পাঁচলাইশ থানার তেলিপট্টি এলাকায় নিজের বাসায় খুন হওয়া চট্টগ্রাম নার্সিং কলেজের জ্যেষ্ঠ শিক্ষিকা অঞ্জলী রানী দেবী হত্যা মামলায় ভোলাকে পুলিশ গ্রেফতার দেখালেও অঞ্জলী হত্যা মামলায় এহতেশাম উচ্চ আদালত থেকে জামিন পান। এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে গত ১৯ আগস্ট আপিলটি খারিজ করে দেন আদালত।

তাছাড়া গত ২০১৬ সালের ৫ জুন নগরীর ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হওয়া মাহমুদা আক্তার মিতু হত্যাকাণ্ডের ২৩ দিনের মাথায় মো. মনির নামের এক সহযোগীসহ ভোলাকে গ্রেপ্তার করে পুলিশ।

তিনিই হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র সরবরাহ করেছিলেন বলে পুলিশের তদন্তে উঠে এসেছে। ওই হত্যা মামলা থেকেও আদালতের মাধ্যমে জামিন পেয়েছেন এহতেশামুল হক ওরফে ভোলা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর