chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুখে মাস্ক না পড়ে বাইরে ঘুরাঘুরি,চট্টগ্রামে ৬৩ জনের অর্থদণ্ড দিল ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম নগরে করোনা ভাইরাসের সংক্রমণ হঠাৎ করে বেড়ে যাওয়ায় সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাঠে নেমেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের বিভিন্ন টিম।

আজ সোমবার (২৩ নভেম্বর) সকাল ১১টা থেকে নগরীর কর্ণফুলী নতুন ব্রিজ এলাকা, অলঙ্কার, দেওয়ানহাট, কোতোয়ালী এবং রেলওয়ে সংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এরমধ্যে নগরীর নতুন ব্রীজ এলাকায় পরিচালিত ভ্রাম্যমান আদালত টিমের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম.আলমগীর। অভিযানে মুখে মাস্ক পরিধান না করায় ১০ টি মামলায় ১১ জনকে মোট ২ হাজার ২শ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তাছাড়া প্রায় ২ ঘণ্টার অভিযানে গরীব ও অসচ্ছল মানুষদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১১০ টি মাস্ক বিতরণ করা হয়।

এদিকে নগরীর অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় পৃথক ভ্রাম্যমান আদালতের পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম।

তিনি মাস্ক পরিধান না করে বাইরে বের হওয়ায় ৩১টি মামলায় ৩৪ জনকে মোট ১৫ হাজার ২শ টাকা অর্থদণ্ড দেন। এসময় গরীব ও অস্বচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ১৭০ টি মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।

এছাড়াও সকাল বেলার পৃথক অপর অভিযানটির নের্তৃত্ব দিয়েছেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। তিনি নগরীর কোতোয়ালি থানার রেলওয়ে সংলগ্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

তার অভিযানের সময় মুখে মাস্ক না থাকায় ১০টি মামলায় ১৮ জনকে মোট ১ হাজার ৬শ টাকা অর্থদণ্ড প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে আজকের অভিযানে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে প্রায় ৩শ মাস্ক বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর