chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাস্ক ব্যবহার নিশ্চিত কঠোর হতে বললেন প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ : মাস্ক ব্যবহার না করলে করোনাভাইরাসের যতই ভ্যাকসিন আসুক কোনো কাজে আসবে না। এজন্য ঘরের বাইরে সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৩ নভেম্বর) মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে প্রশাসনের কর্মকর্তাদের প্রতি প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন।

বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে গণমাধ্যম কর্মীদের ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী আজকে বলেছেন, আরো বেশি বেশি করে প্রচার করো, ফোর্স করো যাতে মানুষ মাস্ক ব্যবহার করে। মাস্ক ব্যবহার না করলে যতই ভ্যাকসিন বলেন আর ওষুধ বলেন প্রোটেকশন কোনো কাজে আসবে না।

এসময় সচিব মাস্ক ব্যবহার নিয়ে জরিমানা আদায় করায় কাজ না হলে কঠোর শাস্তির সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান। সেক্ষেত্রে আরও সপ্তাহ খানেক পরিস্থিতি পর্যবেক্ষণ করবে সরকার।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, (করোনাভাইরাস) মহামারির মধ্যে জনগণকে মাস্ক পরা নিশ্চিত করতে জরিমানায় কাজ না হলে শাস্তি আরও কঠোর করার নির্দেশ দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যোগ দেন।

মন্ত্রিসভা বৈঠকে অনির্ধারিত আলোচনায় কোন বিষয় উঠে এসেছে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আবারও মাস্কের বিষয়টি খুবই স্ট্রংলি এসেছে। গতকাল (রবিবার) বিভাগীয় কমিশনরা জানিয়েছেন, গত সাত দিন ধরে তারা ম্যাসিভলি ফাইন (বড় ধরনের জরিমানা) করছেন। গতকালও কয়েক হাজার লোককে জরিমানা করা হয়েছে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর