chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এএসপি আনিসুল হত্যা : ডা. মামুনের জামিন

ডেস্ক নিউজ : সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আনিসুল করিম শিপন হত্যা মামলায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার (২২ নভেম্বর) তার আইনজীবী ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় তা মঞ্জুর করেন।

গত ১৭ নভেম্বর ডা. আব্দুল্লাহ আল মামুনকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২০ নভেম্বর (শুক্রবার) ডা. আব্দুল্লাহ আল মামুনকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

এএসপি আনিসুল করিম হত‌্যা মামলায় ফার্মাসিস্ট তানভীর হাসান, মাইন্ড এইড হাসপাতালের মার্কেটিং ম্যানেজার আরিফ মাহমুদ জয়, ওয়ার্ড বয় সজীব চৌধুরী, তানিফ মোল্লা ও অসীম চন্দ্র পাল এবং কিচেন সেফ মাসুদ খান স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মাইন্ড এইড হাসপাতালের মালিক ফাতেমা খাতুন, সমন্বয়ক রেদোয়ান সাব্বির, ওয়ার্ড বয় জোবায়ের হোসেন, লিটন আহাম্মদ ও সাইফুল ইসলাম পলাশকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

মাইন্ড এইডের আরেক পরিচালক নিয়াজ মোর্শেদ গ্রেপ্তারের পর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

উল্লেখ্য, পারিবারিক কলহের কারণে আনিসুল মানসিক সমস্যায় ভুগছিলেন। ৯ নভেম্বর দুপুরের দিকে আনিসুলকে রাজধানীর মাইন্ড এইড হাসপাতালে আনা হয়। সেখানে ভর্তির কিছুক্ষণ পরই কর্মচারীদের ধস্তাধস্তি ও মারধরে তার মৃত্যু হয় বলে অভিযোগ করে পরিবার।

হাসপাতালের অ্যাগ্রেসিভ ম্যানেজমেন্ট রুমে তাকে মারধরের ভিডিও ছড়িয়ে পড়ে বিভিন্ন সামাজিক গণমাধ্যমে। গত ১০ নভেম্বর আদাবর থানায় আনিসুল করিম শিপনের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ফাইজুদ্দিন আহম্মেদ বাদী হয়ে ১৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহারভুক্ত আসামি সাখাওয়াত হোসেন ও সাজ্জাদ আমিন এখনও পলাতক। ওই মামলায় গ্রেফতার হন ডা. মামুন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর