chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার বাদল রায় আর নেই

জাতীয় ডেস্ক : দেশের অন্যতম সেরা তারকা ফুটবলার, পরে স্বনামধন্য সংগঠক, বাফুফের সহ সভাপতি বাদল রায় মারা গেছেন।

লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ রবিবার (২২ নভেম্বর) সন্ধ্যায় মারা যান জাতীয় পুরস্কার প্রাপ্ত এ ফুটবলার।

বাদল রায়ের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন ঢাকা আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। সত্যজিৎ দাস রুপু বলেন, ‘বাদল রায় আর আমাদের মাঝে নেই। আজ বিকেল ৫ টা ৩৬ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।’

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মৃত্যুর সময় বাদল রায়ের বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

কিছুদিন আগে লিভার ক্যানসার ধরা পড়েছিল তাঁর। সেটি ছিল চতুর্থ পর্যায়ে। সপ্তাহদুয়েক আগে অসুস্থ হয়ে পড়লে দ্রুত আজগর আলী হাসপাতালে নেয়া হয় বাদল রায়কে। পরবর্তীতে অবস্থার অবনতি হলে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।

সেখানে অবস্থার উন্নতি না হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে যাওয়া হয়। কিন্তু ডায়ালাইসিসের সমস্যা হওয়ায় শনিবার বাদল রায়কে ধানমণ্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান আবদুল গাফফার।

আজ তাঁর সব কষ্টের সমাপ্তি ঘটল।

১৯৮১ ও ১৯৮৬ সালে মোহামেডানের অধিনায়ক ছিলেন বাদল রায়। ’৮৬-তে তিন বছর পর মোহামেডানের লিগ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। ১৯৮২ সালে আবদুস সালাম মুর্শেদীর ২৭ গোলের পেছনে বড় অবদান ছিল বাদলের।

নিজে গোল করার মতো অবস্থানে থেকেও আবাহনীর কাজী সালাউদ্দিনের ২৪ গোলের রেকর্ড ভাঙার জন্য সালাম মুর্শেদীকে দিয়ে গোল করিয়েছেন।

শুধু মোহামেডান নয়, জাতীয় দলেও বাদল রায় ছিলেন অপরিহার্য ফুটবলার। ১৯৮২ দিল্লি এশিয়াডে তার জয়সূচক গোল রয়েছে ভারতের বিপক্ষে। ইনজুরির জন্য বাদল রায়ের ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ হয়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর