chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চেক প্রতারণা : প্রজেক্ট বিল্ডার্সের এমডিসহ দুজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রাম ডেস্ক : চেক প্রতারণা মামলায় একটি ডেভোলাপ প্রতিষ্ঠানের এমডিসহ দুজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের তৃতীয় মহানগর দায়রা জজ আদালত।

দেশের অন্যতম ইস্পাত প্রস্তুতকারী প্রতিষ্ঠান কেএসআরএমের দায়ের করা চেক প্রতারণা মামলায় আদালত এ দুজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

আজ রবিবার (২২ নভেম্বর) বাদিপক্ষের আইনজীবী সিরাজুল মোস্তফা মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চেক প্রতারণা মামলায় প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী আমিনুল ইসলাম ও পরিচালক প্রকৌশলী আমিন ফারজানার বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তিনি জানান, ২০১৬ সালে শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপকে দেওয়া প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের দুটি চেক ডিজঅনার হয়। এর মধ্যে একটি চেকে ২ কোটি এবং অপরটি ৯৫ লাখ টাকার চেক।

পরবর্তীতে পাওয়ানাকৃত টাকা আদায়ে প্রজেক্ট বিল্ডার্সের কর্মকর্তাদের কাছে বার বার ধর্না দিয়েও পাওনা টাকা আদায়ে ব্যর্থ হলে নিরুপায় হয়ে আদালতের শরণাপন্ন হয় কেএসআরএম।

জানা গেছে, পরবতীতে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড ওই মামলার প্রসিডিংয়ের বিরুদ্ধে হাইকোর্ট ডিভিশনে ক্রিমিনাল মিসেলিনিয়াস মামলা দায়ের করলে হাইকোর্ট সেটা খারিজ করে দেন।

এরপর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল এবং পরবর্তীতে রিভিউ পিটিশন করে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড। আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রেখে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের আপিল এবং রিভিউ পিটিশন খারিজ করে দেন।

অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা মাহমুদ জানান, চট্টগ্রামের তৃতীয় যুগ্ম মহানগর দায়রা জজ আদালতে গত ১৯ নভেম্বর ছিল মামলার সাক্ষীর জন্য ধার্য দিন।

ওইদিন আসামিরা আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করলে আদালত তা খারিজ করে দেন। পাশাপাশি বাদির সাক্ষ্য গ্রহণ করেন এবং আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর