বাণিজ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট জালিয়াতির মূলহোতা আটক

নিজস্ব প্রতিবেদক : বাণিজ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইট জালিয়াতি মামলায় অভিযুক্ত প্রধান আসামীকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার (২১ নভেম্বর) রাতে তাকে ঢাকার চকবাজার থেকে আটক করে চট্টগ্রাম নিয়ে আসা হয়।

আটক ব্যক্তির নাম- মো. আব্দুল জলিল (৫২)। তিনি ঢাকার পূর্ব মান্দাইল এলাকার লুৎফর রহমানের ছেলে। ও সিয়াম এন্টারপ্রাইজের কর্ণধার।

সিআইডি জানিয়েছে, সিয়াম এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান পিনাক্স এবং অলিভ আমদানির ঘোষণা দিয়ে তার পাশাপাশি শিশু খাদ্য আমদানি করে। যা আমদানি করতে হলে বাণিজ্য মন্ত্রণালয়ের ছাড়পত্র প্রয়োজন। কিন্তু ছাড়পত্র নিলে তাদের বড় অংকের শুল্ক দিতে হবে। মূলত শুল্ক ফাঁকি দিতে তারা বাণিজ্য মন্ত্রণালয়ের নামে একটি ওয়েব সাইট তৈরি করে জালিয়াতির মাধ্যমে ছাড়পত্র নেয়।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মিজানুর রহমান চট্টলার খবরকে জানান, ওয়েবসাইট জালিয়াতির ঘটনায় কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা সুজয় দেবনাথ বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন। পরে এই মামলার তদন্তভার পায় সিআইডি। মামলায় এখন পর্যন্ত ৬ আসামীকে আটক করা হয়েছে। ইতোমধ্যে ৫ আসামী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। আজ জলিলকে আদালতে তোলা হবে।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...