জঙ্গি আস্তানা সন্দেহে সিরাজগঞ্জের এক বাড়িতে র‌্যাবের অভিযান,আটক ৪

বিভাগীয় ডেস্ক : সিরাজগঞ্জের শাহাজাদপুরের উকিলপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালিয়েছে র‌্যাব। শুক্রবার ভোর থেকে শিক্ষক ফজলুল হকের বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাড়িটি থেকে ৪ ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এছাড়া একতলা টিনশেডের ওই বাড়ি থেকে অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে দাবি করছে বাহিনীটি।

তবে তাৎক্ষণিকভাবে আব্দুল্লাহ নামে এক জনের পরিচয় পেলেও আটক বাকি তিনজনের পরিচয় জানা যায়নি।

র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার, জানান, রাজশাহীর শাহ মখদুম এলাকায় গত রাত ১২টার দিকে অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই জঙ্গি সদস্যসহ ৪ জনকে আটক করা হয়।

তাদের মধ্যে একজন রাজশাহী অঞ্চলের জেএমবি’র আমির। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ভোর ৫টার দিকে সিরাজগঞ্জের ওই বাসায় অভিযান চালালে জঙ্গি সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়।

এরপর থেকে সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়ায় শিক্ষক ফজলুল হকের একতলা বাড়িটি ঘিরে রাখা হয়েছিল’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘রাজশাহী থেকে আটক দুই জনের কাছ থেকে মোবাইল নম্বর নিয়ে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়েছিল।

পরে বাড়িটি থেকে একে একে চারজন বেরিয়ে আসে। তাদেরকে আটক করে পুরো বাড়ি তল্লাশি করা হচ্ছে।

র‍্যাব কর্মকর্তা ও স্থানীয়রা জানান, শিক্ষক ফজলুল হকের বাড়িতে দীর্ঘ দিন ধরে একজন নারী ভাড়াটিয়া হিসেবে বসবাস করছিল। কয়েক মাস আগে বগুড়া থেকে দু’জন অপরিচিত লোক এখানে বাস করছিল।

তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব শুক্রবার ভোর রাতে পুরো উকিলপাড়া ঘিরে ফেলে। এসময় গোলাগুলির শব্দে ঘুম ভাঙে স্থানীয়দের। পরে পরে অভিযান চালাতে ওই বাড়ির বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...