chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা শনাক্তের খাতায় নতুন ১৯৭ জন, নগরীতে আরও ১ মৃত্যু

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম জেলায় একদিনের নমুনা পরীক্ষার ফলাফলে গত চারমাসের মধ্যে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে গতকাল (১৯ নভেমস্বর) বৃহস্পতিবার।

এদিন জেলার মোট ১ হাজার ৪শ ৯৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের খাতায় নতুন করে যোগ হয়েছে আরো ১শত ৯৭ জনের নাম। তাছাড়া এদিন করোনা আক্রান্ত রোগীদের মধ্যে চট্টগ্রাম নগরীতে আরও একজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামে নতুন করে ১৯৭ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে।

নতুন শনাক্তদের মধ্যে নগরীর ১৭৮ জন এবং উপজেলাগুলোতে ১৯ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট ২৩ হাজার ৪১৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ১৭ হাজার ৪শ ৭৩ জন এবং উপজেলায় ৫ হাজার ৯শ ৪৬ জন।

তাছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে নতুন একজনের মৃত্যুতে চট্টগ্রাম জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩১২ জনে দাড়িয়েছে। এর মধ্যে ২১৮ জন নগরীর ও বাকি ৯৪ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১৪৯৮ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১২২ টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৫৮৮ টি নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ৫১৩ টি নমুনা পরীক্ষা করে ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ৩২ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ১ টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

তাছাড়া ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ১৩৯ টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৮৩ নমুনা পরীক্ষা করে নগরে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল গতকাল ১৮ টি নমুনা পরীক্ষা করে নগরে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ২ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর