chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফেনী কারাগারে ধর্ষণ মামলার বাদী-আসামির বিয়ে সম্পন্ন

ডেস্ক নিউজ : ফেনী জেলা কারাগারের সামনে জাঁকজমক আয়োজনে মামলার বাদী ও আসামির বিয়ে অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ধর্ষণ মামলার এ আসামির সঙ্গে ভুক্তভোগী তরুণীর বিয়ে অনুষ্ঠিত হয়। এ সময় বর-কনেসহ দুই পক্ষের লোকজন উপস্থিত ছিলেন।

এর আগে বিয়ে করার শর্তে ধর্ষণ মামলার আসামিকে জামিন দেওয়া হবে-আশ্বাস দিয়েছিলেন হাইকোর্ট। গত ১ নভেম্বর আদালতের আশ্বাসের ওপর আস্থা রেখে বৃহস্পতিবার যাকে ধর্ষণ করেছিলেন তাকেই বিয়ে করেন ফেনীর সোনাগাজীর বাসিন্দা জিয়াউল হক জিয়া।

সূত্রে জানা যায়, ৬ লাখ টাকা দেনমোহর ধার্য্য করে বাদী ও আসামির বিয়ে পড়াতে আসেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানসহ কাজী আবদুর রহিম। ধর্মীয় রীতিতে বিয়ে পড়ান মাওলানা আক্তার হোসেন। বিয়ে রেজিস্ট্রি করেন নিকাহ রেজিস্ট্রার আব্দুর রহিম।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান। বলেন, হাইকোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে উভয় পরিবারের উপস্থিতিতে তাদের সম্মতিক্রমে কারাবন্দি জহিরুল হক জিয়ার সঙ্গে নির্যাতনের শিকার তরুণীর বিয়ে সম্পন্ন হয়েছে।

জুডিশিয়াল স্ট্যাম্পে উভয় পরিবারের সম্মতির স্বাক্ষর নেওয়া হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী বিয়ের কাবিনসহ যাবতীয় তথ্যাদি হাইকোর্টে পাঠানো হবে।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকেই দুই পক্ষের লোকজন মিষ্টি নিয়ে জেলা কারাগারের সামনে ভিড় করেন। আসামি জিয়া ও ভুক্তভোগীর আইনজীবীরাও সেখানে হাজির হন।

গত ২৭ মে জেলার সোনাগাজীর চরদরবেশ এলাকার এক তরুণীকে ধর্ষণ করেন তার প্রেমিক জহিরুল ইসলাম জিয়া। তার বাবা একজন ইউনিয়ন পরিষদ সদস্য। ঘটনার দিনই ভুক্তভোগী জিয়ার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। গত ২৯ মে জিয়াকে গ্রেপ্তার করে সোনাগাজী মডেল থানা পুলিশ।

পরে জামিনে মুক্তি পেলে ভুক্তভোগীকে জিয়া বিয়ে করবেন, তার পরিবার এ আবেদন পূর্বক আদালতের কাছে জামিন চেয়ে আপিল করে।

পরে হাইকোর্ট জিয়ার জামিন না দিয়ে কারা ফটকেই ভুক্তভোগীর সঙ্গে তার বিয়ের আয়োজনের জন্য ফেনী কারাগারের তত্ত্বাবধায়ককে নির্দেশ দেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর