chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইতে সন্ত্রাসী হামলায় আওয়ামী লীগ নেতা গিয়াস আহত, গাড়ি ভাংচুর

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইতে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে ফেসবুক টাইমলাইনে দেয়া একটি স্ট্যাটাসের জের ধরে দফায় দফায় সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার ভোর রাত থেকে সকালের মধ্যে এসব হামলার ঘটনাগুলো ঘটে। সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন মিরসরাই আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন। তার গাড়িটিও ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

তাছাড়া নিজামপুর কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তুহিনের বাড়িতেও হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। ছাত্রলীগ এ নেতার ব্যবহৃত মোটর সাইকেলটিও আগুনে পুরিয়ে দেয়া হয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, মিরসরাই আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের অনুসারী তুহিনের উপর হামলার ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার সকালে তার খোঁজখবর নিতে তুহিনের বাড়ি যান গিয়াস উদ্দিন।

সেখানে আগে থেকে অবস্থান নেওয়া সন্ত্রাসীদের হামলার শিকার হন তিনি। সন্ত্রাসীর দল প্রথমে গিয়াসকে চর থাপ্পর ও পরে চাপাতির ডাট দিয়ে পিঠে উপর্যুপরি আঘাত করে এবং তার ব্যবহৃত গাড়িটি ভাংচুর চালায় সন্ত্রাসীরা।

নিজামপুর কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তুহিন বলেন, বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৩টার সময় একদল সন্ত্রাসী আমার মৎস্য খামারে অতর্কিত হামলা চালিয়ে কয়েকজন শ্রমিককে আহত করে আমাকে খামারে যাওয়ার জন্য হুমকি দিতে থাকে।

আমি সেখানে না যাওয়াতে ১৫/২০ জনের সন্ত্রাসী বাহিনীটি আমার নিজামপুরের বাড়িতে এসে হামলা চালায়। এ সময় বাড়ির দরজা-জানালা ভেঙে দিয়ে বাড়ির উঠানে থাকা মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ করেন তুহিন।

ঘটনার সত্যতা স্বীকার করে আহত আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন বলেন, আমাদের কর্মী তুহিনের বাড়িতে সন্ত্রাসী হামলার খবর পেয়ে সকালে তার বাড়িতে যায়। সেখানে পথ আটকে ১০/১২ জনের একটি সন্ত্রাসী বাহিনী আমাকে এখানে কেন এসেছি প্রশ্ন ছুঁড়ে দিয়ে চর থাপ্পর এবং পিঠে উপর্যুপুরি আঘাত করতে থাকে।

হামলার কারণ কি জানতে চাইলে তিনি বলেন দুইদিন আগে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিল। সেখানে তিনি সীতাকুন্ডের কমিটি গঠন নিয়ে টাকা লেনদেনের বিষয় তুলে ধরেছিল। আমি ওই স্ট্যটাসটি শেয়ার দেওয়ায় ক্ষুদ্ধ হয়ে এ হামলার ঘটনাটি ঘটিয়েছে বলে তিনি মনে করছেন।

এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন মিরসরাই আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান জানিয়েছেন হামলার ঘটনা শুনেছি। ঘটনাস্থলও পরিদর্শণ করেছে থানা পুলিশের একটি টিম। তবে এখনো কারো কাছ থেকে সুনির্দ্দিষ্ট কোন অভিযোগ পাইনি।

ঘটনা দেখে মনে হচ্ছে এটি তাদের অভ্যন্তরীণ বিষয়। এরপরও অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে অপরাধীদেও চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর