chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

থাইল্যান্ডে বিক্ষোভ, আহত ৫৫

আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডে গণতন্ত্রপন্থীদের বিক্ষোভ তীব্র রূপ ধারণ করেছে। মঙ্গলবার (১৭ নভেম্বর) পার্লামেন্ট ঘেরাও করলে রাজতন্ত্র অনুসারীদের সঙ্গে সংঘর্ষ হয়।

এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিতে পুলিশ জলকামান ব্যবহার করে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পার্লামেন্টের পাশের নদী দিয়ে নৌকা চড়ে স্থান ত্যাগ করেন এমপিরা। খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে বলা হয়েছে, এই সংঘর্ষে ৫৫ জন আহত হয়েছেন। গুলির আঘাতে আহত পাঁচজন চিকিৎসা নিয়েছেন, যাদের মধ্যে দুজন শিক্ষার্থী রয়েছে।

গত জুলাই থেকে শুরু হওয়া সরকার ও রাজতন্ত্র বিরোধী আন্দোলন গতকালই সহিংস রূপ নীল। মঙ্গলবার সংবিধান পরিবর্তনের জন্য এমপিদের ওপর চাপ সৃষ্টি করতে হাজার হাজার বিক্ষোভকারী পার্লামেন্টের বাইরে অবস্থান নেন। তবে তাদের কাঁটাতারের বেড়া দিয়ে আটকে দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় আন্দোলনকারীদের।

দেশটির রাজতন্ত্রের ক্ষমতা খর্ব ও প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে বেশ কিছুদিন ধরে থাইল্যান্ডে বিক্ষোভ চলছে। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রাউত চান-ওচার পদত্যাগ চাইছেন বিরোধী দলের নেতারা। তারা একই সঙ্গে রাজার ক্ষমতা খর্ব করার দাবিও জানাচ্ছেন।

পুলিশের একজন মুখপাত্র বলেন, বিক্ষোভকারীরা সংরক্ষিত এলাকা ভাঙার চেষ্টা চালালে পুলিশ তাদের ওপর জলকামান ব্যবহারে বাধ্য হয়।

বিক্ষোভে অংশ নেওয়ার জন্য অনেকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর