chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে অধ্যয়ন ও গবেষণার কাজে আত্মনিয়োগের আহ্বান

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ নয় মাসের স্বাধীনতাযুদ্ধে মুক্তিযোদ্ধাদের অসীম সাহসিকতা,বীরত্বপূর্ণ অর্জন ও বঙ্গবন্ধুকে আগামী প্রজন্মের কাছে আরো বেশী করে তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

মুজিব শতবর্ষ উপলক্ষে টিভি ক্যামেরা জার্নালিস্টস আয়োজিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টিসিজেএ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় টিসিজেএ সাধারণ সম্পাদক দীপংকর দাশ ও সফিক আহমেদ সাজিব, সুমন গোস্বামী বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, বাংলাদেশের মানুষের জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন দু:সাহসী মুক্তিযোদ্ধারা; তাদের অসীম সাহসিকতার ফসল আজকের এই বাংলাদেশ যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখেনি। মুক্তিযুদ্ধ করারও সুযোগ পায়নি। তাদের সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেওয়া অত্যন্ত জরুরি। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুকে নিয়ে চর্চা, অধ্যয়ন ও গবেষণার কাজে আত্মনিয়োগের আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন টিসিজেএ যুগ্ম সম্পাদক এমরাউল কায়েস মিটু, অর্থ সম্পাদক মো. আলমগীর, নির্বাহী সদস্য নুর হাসিব ইফরাজ, সাইমুল আল মুরাদ, অমিত দাস। সদস্য রবিউল হোসেন টিপু, শীতল মল্লিক, সেলিম উল্ল্যাহ, পারভেজুর রহমান, সৈয়দ আসাদুজ্জামান লিমন, সাখাওয়াত হোসেন টিপু, জেরম গোমেজ রনি, জহিরুল ইসলাম, নাজিম উদ্দিন, মো. মনছুর, হারুন উর রশিদ ও ইমু খান ।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর