chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কালেক্টরেট সমিতির কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) আহ্বানে চট্টগ্রামেও কর্মবিরতি পালিত হচ্ছে। এরফলে বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন এবং সহকারি কমিশনার (ভূমি) অফিসে স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়ে পড়েছে।

বাকাসস আহূত ২০ দিনের পূর্ণ-দিবস কর্মবিরতি রবিবার ( ১৫ নভেম্বর ) থেকে শুরু হয়েছে। বিভিন্ন দাবিতে চলছে তাদের এই কর্মবিরতি। জেলা প্রশাসনে বিভিন্ন সেবা পেতে আসা লোকজন এতে দুর্ভোগে পড়েছেন।

সংগঠনের চট্টগ্রাম জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি স্বপন কুমার দাশের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন বিভাগীয় কমিটির সহ-সভাপতি স্বদেশ শর্মা, আন্দোলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক উদয়ন কুমার বড়ুয়া, জেলার সাধারণ সম্পাদক এস এম আরিফ হোসেন, কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ জামাল উদ্দিন ও নুরুল মোহাম্মদ কাদের।

তারা বলেন, সচিবালয়ের একজন কর্মচারী ১৬তম গ্রেডে চাকরিতে যোগদান করে ৫ বছর পর ১০তম গ্রেডে পদোন্নতি পেয়ে যান। সচিবালয়, হাইকোর্ট, সংসদ, নির্বাচন কমিশন, পিএসসি ও মন্ত্রণালয়ে সংযুক্ত বিভাগসমূহে ১৬তম গ্রেডে যোগদান করে অনেকে সহকরি সচিব হয়ে অবসর নিচ্ছেন। কিন্তু বিভাগীয় কমিশনার, ডিসি, ইউএনও কার্যালয়ে কর্মরত অফিস সহকারীরা কোন পদোন্নতি পাননা। তারা পদোন্নতি এবং পদবী পরিবর্তন করে সহকারি প্রশাসনিক কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তা করার দাবি জানান।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর