chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাঠে আর দেখা যাবেনা মাসচেরানোকে

ডেস্ক নিউজ:  অবসর নিয়েছেন হাভিয়ের মাসচেরানো। ফুটবল মাঠে আর দেখা যাবে না এই ৩৬ বছর বয়সী আর্জেন্টাইনকে। জানুয়ারিতে ঘরোয়া লিগের হয়ে খেলতে আর্জেন্টিনায় ফিরেছিলেন তিনি। মৌসুমের শেষ পর্যন্ত এস্তুদিয়ান্তেসেই তার খেলার কথা ছিল। কিন্তু রবিবার লিগ ম্যাচে হেরে যাওয়ার পর অবসরের ঘোষণা দিয়ে ফেলেছেন আচমকা।

রবিবার আর্জেন্টিনোস জুনিয়র্সের কাছে তার দল এস্তুদিয়ান্তেস ১-০ গোলে হেরে যাওয়ার পরই এমন ঘোষণা দেন ৩৬ বছর বয়সী এই মিডফিল্ডার। তিনি বলেছেন, ‘নিজের প্রিয় পেশাটির ওপর শতভাগ নির্ভর করে বেঁচেছি। কিন্তু এখন মনে হচ্ছে বিষয়টা আমার জন্য কঠিন হয়ে যাচ্ছে। অনেক সময় শেষটা বেছে নিতে হয় না, সেটা নিজ থেকেই হয়ে যায়।’

বয়সের থাবা বসিয়ে দেওয়ায় মেসিদের এই সতীর্থের ইউরোপ অধ্যায় শেষ হয়ে গিয়েছিল আগেই। সবচেয়ে বেশি সাফল্যয় সময়টা কাটিয়েছেন বার্সেলোনায়। ১৯টি শিরোপা জিতেছেন ৮ বছরে। এর মাঝে ছিল ৫টি লা লিগা ও দুটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এছাড়া খেলেছেন রিভার প্লেট, করিন্থিয়ান্স, লিভারপুলেও।

আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ১৪৭টি ম্যাচ খেলা মাসচেরানো বিশ্বকাপ খেলেছেন চারবার। ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকে আর্জেন্টিনার হয়ে স্বর্ণও জিতেছেন দুবার।

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর